বিজ্ঞাপন

‘ক্যান্টনমেন্টে জন্ম নেওয়া বিএনপি কীভাবে গণতান্ত্রিক দল?’

February 18, 2023 | 10:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে কিনা প্রশ্ন রেখে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিএনপির জন্মই বন্দুকের নলের মাধ্যমে। ক্যান্টনমেন্টে জন্ম নেওয়া একটি দল কিভাবে গণতান্ত্রিক হতে পারে সেটিই সবচেয়ে বড় প্রশ্ন? এখন প্রশ্ন জাগে বিএনপি কী আসলেই মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে?

বিজ্ঞাপন

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর লালদিঘী এলাকায় জেলা পরিষদ চত্বরে বিএনপি জামায়াতের অরাজকতা ও নাশকতা বিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে নগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে তিনি এ এ কথা বলেন।

বিএনপি দেশকে পেছনে ঠেলতে নাশকতার জাল বুনছে উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশে এখন যে রিজার্ভ আছে তা অনায়াসে ছয় মাসের বেশি আমদানি ব্যয় মেটানো সম্ভব। এ অবস্থায় বিএনপি বুঝতে পেরেছে যে, বাংলাদেশের অগ্রযাত্রা থামানো যাবে না। এজন্য দেশকে পেছনের দিকে ঠেলতে দেশে নাশকতা ও অরাজকতার জাল বুনছে। এ জাল অবশ্যই ছিন্ন করে দেওয়ার ক্ষমতা আওয়ামী লীগের আছে।’

অরাজকতার বিরুদ্ধে ও জানমাল নিরাপত্তায় আওয়ামী লীগ রাজপথে সবসময় থাকবে জানিয়ে নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিল না তখন শত প্রতিকূলতার মধ্যেও জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে ছিল। আওয়ামী লীগ এখন ক্ষমতায়। আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ তাই অরাজকতার বিরুদ্ধে আমরা রাজপথে আছি জনগণের জানমালের নিরাপত্তায়। আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার জন্য অতীতেও বহু ষড়যন্ত্র হয়েছে। কিন্তু ষড়যন্ত্র সাময়িক সফল হলেও তার স্থায়িত্ব ছিল না। জনগণই ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে রাজপথে প্রতিরোধ করেছে।’

বিজ্ঞাপন

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা সফর আলী, সম্পাদকমণ্ডলী সদস্য নোমান আল মাহমুদ ও শফিক আদনান।

সারাবাংলা/আইসি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন