বিজ্ঞাপন

‘সব দলের অংশগ্রহণে জাতীয় নির্বাচন করার দায়িত্ব ইসির’

February 28, 2023 | 7:42 pm

ঢাকা: সংবিধানের আলোকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করা এবং সকল দলের অংশগ্রহণ করার রাষ্ট্রীয় দায়িত্ব নির্বাচন কমিশনের (ইসি) বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ‘সংবিধানের আলোকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আমাদের ভাবনা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। ডেমোক্রেটিক পার্টির কেন্দ্রীয় আহ্বায়ক এস এম আশিক বিল্লাহর সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মেজবাহুর রহমান চৌধুরী।

মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, সংবিধানের আলোকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করা এবং সকল দলের অংশগ্রহণ করার রাষ্ট্রীয় দায়িত্ব ইসির। বর্তমান সরকার জনবান্ধব সরকার, রাষ্ট্রের সকল জনগণের সার্বিক উন্নয়নে সাফল্যের সঙ্গে কাজ করে আসছেন।’

মেজবাহুর রহমান চৌধুরী বলেন, ‘নির্বাচন কমিশনের দায়িত্ব সহজ ও সাবলিল আইনে নতুন রাজনৈতিক দলের নিবন্ধনসমূহ প্রদান করা।’

বিজ্ঞাপন

সভাপতির বক্তব্যে আশিক বিল্লাহ বলেন, ‘যত দ্রুত সম্ভব সকল রাজনৈতিক দলের সঙ্গে সমন্বয় সৃষ্টি করে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পথে নির্বাচন কমিশনকে অগ্রসর হওয়া উচিৎ।’ এছাড়া নতুন রাজনৈতিক দলগুলোর নিবন্ধনের বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য নির্বাচন কমিশনারের প্রতি আহ্বান জানান তিনি।

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন