বিজ্ঞাপন

জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত

April 22, 2023 | 11:00 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। জাতীয় ঈদগাহ ময়দানে ঈদ জামাতের পর খুতবা পড়েন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব মাওলানা রুহুল আমিন।

বিজ্ঞাপন

শনিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মাওলানা রুহুল আমিন।

নামাজ পূর্ববর্তী আলোচনায় অংশ নিয়ে খতিব রুহুল আমিন বলেন, ‘সন্তানদের দিকে বেশি খেয়াল রাখবেন। বাচ্চারা কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে, কী করছে- সে বিষয়ে খেয়াল রাখবেন। এই বাচ্চারাই আগামী দিনে রাষ্ট্র পরিচালনা করবে। মাদকের ভয়াল ছোবল থেকে বাচ্চাদের রক্ষার জন্য সকলকে সচেষ্ট থাকতে হবে।

যার যে দায়িত্ব তা যথাযথভাবে পালনের আহ্বান জানিয়ে সরকারি চাকরিজীবীসহ সবার উদ্দেশে ইমাম বলেন, ‘আল্লাহ সব দেখছেন এবং কেয়ামতের দিন হিসাব নেবেন।’ তাছাড়া নৈতিক স্থলন যেন কারও না হয় সেজন্য সকলের প্রতি আহ্বান জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘নারী নির্যাতন ইসলামে হারাম করে দিয়েছেন আল্লাহ। আমাদের নবী হযরত মোহাম্মদ (সা.) সেই নির্দেশনা যথাযথভাবে পালন করেছেন। নবী নিজেও নারীদের প্রতি সহিংসতা প্রতিরোধে কাজ করেছেন। তিনি নারীদের নির্যাতন করতে নিষেধ করেছেন। নারী নির্যাতন পুরুষ জাতির জন্য কলঙ্ক। এটি করা পাপ ও অন্যায়। তাই সবাইকে নারী নির্যাতন বন্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।’

সারাবাংলা/ইউজে/এমও/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন