বিজ্ঞাপন

‘দেশের সম্পদ বিদেশিদের হাতে দেয়ার চক্রান্ত হচ্ছে’

April 29, 2023 | 10:32 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: বঙ্গোপসাগরে মার্কিন প্রতিষ্ঠানকে গ্যাসক্ষেত্র অনুসন্ধানের দায়িত্ব দেওয়ার পাঁয়তারা এবং ভারতকে নামমাত্র খরচে চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দর ব্যবহারের অনুমতি দেওয়ার প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম জেলা ছাত্র ইউনিয়ন।

বিজ্ঞাপন

শনিবার (২৯ এপ্রিল) সকালে নগরীর চেরাগী পাহাড় মোড়ে এক বিক্ষোভ সমাবেশে ছাত্র ইউনিয়নের নেতারা বলেছেন, সরকার রাষ্ট্রের স্বার্থকে বিশ্বমোড়লদের কাছে জলাঞ্জলি দিচ্ছে।

জেলা ছাত্র ইউনিয়নের নেতারা বলেন, দেশের সম্পদ বিদেশিদের হাতে তুলে দেওয়ার চক্রান্ত রুখে দিতে হবে। মার্কিন প্রতিষ্ঠানের হাতে গ্যাসক্ষেত্র অনুসন্ধানের দায়িত্ব গেলে, অতীত অভিজ্ঞতায় বলা যায়, এতে জাতীয় নিরাপত্তা বিনষ্ট হবে। দেশের জ্বালানি ও বিদ্যুৎ খাতের নিরাপত্তা হুমকির মধ্যে পড়বে।

দেশীয় প্রতিষ্ঠান বাপেক্স ও পেট্রোবাংলাকে দুর্বল করে দেওয়া হচ্ছে অভিযোগ করে তারা বলেন, বিদেশিদের সঙ্গে চুক্তির সপক্ষে বলতে গিয়ে সরকার বার বার বলছে, আমাদের দক্ষতা নেই। আমাদের বিনিয়োগের সামর্থ নেই। আমরা মনে করি, আমাদের যেটুকু ঘাটতি তা আসলে রাজনৈতিক সদিচ্ছার ঘাটতি। আমাদের ইচ্ছাকৃতভাবেই পঙ্গু করে রাখা হয়েছে। শাসকদল তাদের ক্ষমতা টিকিয়ে রাখার স্বার্থে বিদেশিদের সঙ্গে নতজানু আচরণ করছে।

বিজ্ঞাপন

জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ইমরান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক টিকলু কুমার দে’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন- সহ-সভাপতি অয়ন সেন গুপ্ত, সাংগঠনিক সম্পাদক শুভ দেবনাথ, কোষাধ্যক্ষ মিজানুর রহমান আরিফ, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক তাহলিল আবছার অর্ণব, স্কুলছাত্রবিষয়ক সম্পাদক বর্ষা দেবী ও আশিক এলাহী প্রমুখ।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন