বিজ্ঞাপন

৩৩ বছর পর ইতালিয়ান লিগ জিতে ম্যারাডোনার স্মৃতি ফেরাল নাপোলি

May 5, 2023 | 10:48 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

লিগ শিরোপা নিশ্চিত করতে নাপোলির প্রয়োজন ছিল ১টা পয়েন্ট। প্রতিপক্ষ পয়েন্ট টেবিলের ১২ নম্বরে থাকা দল উদিনেস বলে শিরোপা উৎযাপনের সব আয়োজন করে রেখেছিল নাপোলি সমর্থকরা। কিন্তু উদিনেস শুরুতেই গোল করে খানিক শঙ্কা জাগিয়ে তুলেছিল। অবশ্য নাপোলি সমর্থকদের উৎযাপনের আয়োজন ভেস্তে যায়নি। দ্বিতীয়ার্ধে গোল আদায় করে সমর্থকদের উল্লাসে ভাসিয়েছে নাপোলি। ম্যাচটা শেষ পর্যন্ত ১-১ ব্যবধানে ড্র হয়েছে। যাতে ১ পয়েন্ট নিয়ে ইতালিয়ান সিরি ‘এ’ লিগ শিরোপা নিশ্চিত হয়েছে নেপলসের ক্লাবটির।

বিজ্ঞাপন

নাপোলি সর্বশেষ লিগ শিরোপা জিতেছিল ৩৩ বছর আগে, দিয়েগো ম্যারাডোনার হাত ধরে। ১৯৯০ সালে অনেকটা একক নৈপুণ্যে নাপোলিকে শিরোপা জিতিয়েছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি। মাাফিয়াদের শহর নামে পরিচিত নেপলস ৩৩ বছর পর আবারও উল্লাসের উপলক্ষ পেল এবার।

ইতালিয়ান লিগে ৩৩ ম্যাচ শেষে নাপোলির পয়েন্ট এখন ৮০। বাকি ম্যাচগুলো হারলেও অন্য দলগুলো নাপোলিকে ধরতে পারবে না।

বিজ্ঞাপন

উদিনেস-নাপোলির ম্যাচটা ছিল উদিনেসের মাঠে। শিরোপা উৎসবের প্রস্তুতি নিয়ে উদিনেসের মাঠে জড়ো হয়েছিলেন নাপোলির হাজার দশের সমর্থক। টিভি ক্যামেরায় বারবার দেখা যাচ্ছিল তাদের উল্লাসের দৃশ্য। কিন্তু নাপোলির জন্য শুরুটা ছিল শঙ্কার। ম্যাচের ত্রয়োদশ মিনিটেই গোল হজম করে বসে শিরোপা প্রত্যাশিরা। উদোগির ছোট পাস বক্সে ধরে প্রথম স্পর্শেই বল জালে পাঠিয়ে দেন উদিনেসের সান্দি লোভরিচ। প্রথমার্ধে আর গোল হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে নাপোলি। কর্ণার কিকের বল ঠিকভাবে ক্লিয়ার করতে পারেননি উদিনেস গোলরক্ষক। বল গিয়ে পরে নাপোলির ওসিমহেনের পায়ে। জোরালো শটে গোল আদায় করে নিয়ে নাপোলি সমর্থকদের উল্লাসে ভাসান তিনি।

নাপোলি সমর্থকদের সেই যে উল্লাস শুরু হয়েছে আর থামেনি। নেপলসের দিয়েগো ম্যারাডোনা স্টেডিয়ামেও জড়ো হয়েছিলেন সমর্থকরা। ম্যাচটা শেষ পর্যন্ত ১-১ ব্যবধানেই শেষ হয়েছে। তারপর পুরো নেপলস শহরেই ছড়িয়ে পরে উল্লাসের ঢেউ।

বিজ্ঞাপন

বাড়ির ছাদে আতশবাজি ফুটিয়ে, রাস্তায় নেমে উল্লাস করেছেন নাপোলি সমর্থকরা, সেই উল্লাস এখনো চলছেই। ৩৩ বছরের আক্ষেপ ঘুচেছে বলে কথা!

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন