বিজ্ঞাপন

টি-টেনের চ্যাম্পিয়ন সাকিবের দল কেরালা-কিংস

December 18, 2017 | 10:05 am

সারাবাংলা ডেস্ক: আইপিএল, বিপিএল, সিপিএল… টি-টোয়েন্টির বড় বড় অনেক শিরোপাই পাওয়া হয়ে গেছে তাঁর। এবার টি-১০ ক্রিকেটের প্রথম আসরেই চ্যাম্পিয়ন হলো সাকিব আল হাসানের দল কেরালা কিংস। কাল শারজায় কেরালা পাঞ্জাবি লিজেন্ডসকে হারিয়েছে ৮ উইকেটে। তবে সাকিব তাতে ব্যাটে বা বলে তেমন কোনো অবদান রাখতে পারেনি।

বিজ্ঞাপন

১০ ওভারের ম্যাচ, টি-টেনে ১১ জন খেলোয়াড়ের অবদান রাখা বলতে গেলে প্রায় অসম্ভবই। সেমিফাইনালে তাও সাকিব ব্যাট পেয়েছিলেন একদম শেষের দিকে, কিন্তু কোনো বল না খেলেই হয়ে যান রান আউট। ফাইনালে তো ব্যাট করারও সুযোগ পাননি। সেমিফাইনালে বল করতেও হয়নি তাঁকে, ফাইনালে দুই ওভারে দিয়েছেন ৩১ রান। তবে দল যখন জিতেছে, সাকিব কি আর এতকিছু মনে রাখবেন?

দুই সেমিফাইনালের পর কাল ফাইনালও হয়ে গেছে একদিনেই। মারাঠি অ্যারাবিয়ানসের সঙ্গে প্রথম সেমিতে মুখোমুখি সাকিবের দল কেরালা কিংস। শুরুতে ব্যাট করে সোহেল তানভীর, ওয়াহাব রিয়াজদের দারুণ বোলিংয়ে ১০ ওভারে মাত্র ৯৭ রান তুলেছে মারাঠা ওয়ারিয়র্স। সহজ ওই লক্ষ্য পেরুতেও অবশ্য ৫ উইকেট হারিয়ে শেষ ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে কেরালাকে। সাকিব যখন নামেন, জয়ের জন্য কেরালার দরকার তখন ৮ বলে ৪ রান। প্রথম বলেই নিকোলাস পুরানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে গেছেন সাকিব, তবে দলের জয়ে তাতে সমস্যা হয়নি।

অন্য সেমিফাইনালে বরং দারুণ খেলছিলেন তামিম ইকবাল। দৌলত জাদরানকে পর পর দুই বলে ছয় চার মেরে বড় কিছুর আশাও দেখাচ্ছিলেন। শেষ পর্যন্ত ৯ বলে ১৭ রান করে রবি বোপারার বলে আউট হয়ে যান তামিম। তাঁর দল পাখতুনস ১০ ওভারে করেছে ১২৯ রান, আহমেদ শেহজাদ করেছেন ২৯ বলে ৫৮। কিন্তু লুক রঙ্কির ৩৪ বলে ৬০ এবং শোয়েব মালিকের ১৭ বলে ৪৮ রানে ১ উইকেট হারিয়েই এই রান টপকে যায় পাঞ্জাবি লিজেন্ডস।

বিজ্ঞাপন

ফাইনালেও রঙ্কি ৩৪ বলে ৭০ রানের ঝড়ে পথ দেখাচ্ছিলেন লিজেন্ডসকে। সাকিব প্রথম ওভারটা ভালোই করেছিলেন, দিয়েছিলেন ১০ রান। কিন্তু পরের ওভারে ২১ রান দিয়ে ফেলেন। লিজেন্ডস ১০ ওভার হারিয়ে শেষ পর্যন্ত করে ১২০ রান। কিন্তু পল স্টার্লিংয়ের ২৩ বলে ৫২ এবং এউইন মরগানের ২১ বলে ৬৩ রানে আট উইকেট ও দুই ওভার হাতে রেখেই ওই রান টপকে যায় কেরালা কিংস।

 

সারাবাংলা/ এএম/ এমএ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন