বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সমাবেশ

May 27, 2023 | 1:51 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বাগেরহাটে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২৭ মে ) সকালে বাগেরহাট পৌর আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের উদ্যোগে শহরের পুরাতন বাজার এলাকায় এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘বিএনপি ক্ষমতায় থাকাকালীন বাংলাদেশকে জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করেছিল। তারা বাংলাদেশকে আবারও পাকিস্তানি ধ্যান-ধারণার রাষ্ট্র বানাতে চায়। তাই তাদের এ চেষ্টাকে প্রতিহত করা হবে।’

বক্তারা আরও বলেন, ‘তারা বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করতে চায় না। মূলত বাংলাদেশের মানুষের স্বপ্নকে হত্যা করতে চায়। আমরা এটি বাস্তবায়ন হতে দেব না। বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও সহিংসতা যে কোনো মূল্যে প্রতিহত করা হবে।’

বিজ্ঞাপন

বাগেরহাট পৌর আওয়ামী লীগের সভাপতি বশিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ইবনে মিজান হিরুর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভূঁইয়া হেমায়েত উদ্দিন, সদর থানা আওয়ামী লীগের সভাপতি আক্তারুজ্জামান বাচ্চু, জেলা তাঁতী লীগের সভাপতি তালুকদার আব্দুল বাকী, জেলা শ্রমিক লীগের সভাপতি রেজাউর রহমান মন্টু, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শীতা রানি দেবনাথ প্রমুখ।

এর আগে জেলা তাঁতী লীগের সভাপতি তালুকদার আব্দুল বাকীর নেতৃত্বে একটি বিশাল মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ সমাবেশে যোগ দেন। এ ছাড়াও মহিলা আওয়ামী লীগ নেত্রী তালুকদার রিনা সুলতানার নেতৃত্বে মহিলা আওয়ামী লীগের একটি মিছিল সমাবেশে যোগ দেয়।

এর আগে গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে বিএনপির বিক্ষোভ সমাবেশ হয়। ওই সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন।

বিজ্ঞাপন

বিষয়টি ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এর পরই রোববার (২১ মে) রাতে রাজশাহীর পুঠিয়া থানায় সন্ত্রাস দমন আইনে বাদী হয়ে একটি মামলা করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ। যেখানে আসামি করা হয় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে।

ওই মামলায় বিএনপি নেতা চাঁদ গ্রেফতার হয়েছেন।

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন