বিজ্ঞাপন

নাদিম হত্যা: চেয়ারম্যান বাবুর ছেলে রিফাত ছাত্রলীগ থেকে বহিষ্কার

June 17, 2023 | 9:45 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জামালপুর: সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে নেতৃত্ব দেওয়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর ছেলে ফাহিম ফয়সাল রিফাতকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। রিফাত বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন।

বিজ্ঞাপন

শনিবার (১৭ জুন) জেলা ছাত্রীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জামালপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বি বলেন, ‘জেলা ছাত্রলীগের বিশেষ এক সভায় রিফাত হোসেনকে সাময়িক অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে চিঠি পাঠানো হয়েছে।’

সাংবাদিক নাদিম হত্যার বিষয়টি উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওই ন্যক্কারজনক ঘটনায় প্রশাসন ও বিভিন্ন গণমাধ্যমে রিফাতের সংশ্লিষ্টতা জোরালোভাবে উল্লেখ হওয়ায় দলীয় ভাবমূর্তি প্রচণ্ডভাবে ক্ষুণ্ন হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশ ছাত্রলীগ বকশীগঞ্জ উপজেলা শাখার যুগ্ম-আহ্বায়ক পদ থেকে তাকে সাময়িক অব্যাহতি দিয়েছে। একইসঙ্গে স্থায়ীভাবে কেন অব্যাহতি দেওয়া হবে না, আগামী ৭ দিনের মধ্যে রিফাতকে তা জানাতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

গত বুধবার (১৩ জুন) রাত ১০টার দিকে বাড়িতে ফেরার পথে বকশীগঞ্জের পাটহাটি মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। এসময় তাকে ব্যাপক মারধর করা হয়। এক পর্যায়ে তিনি অচেতন হয়ে পড়লে সন্ত্রাসীরা তাকে ফেলে পালিয়ে যায়। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার দুপুরে তার মৃত্যু হয়।

এ ঘটনায় চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ২২ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। মামলার পরিপ্রেক্ষিতে চেয়ারম্যান বাবুকে গ্রেফতারও করেছে র‌্যাব।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রিজার্ভের লক্ষ্যমাত্রা কমালো আইএমএফ, ঋণের অর্থ পেতে বাধা রইল নাদ্বিপাক্ষিক বাণিজ্য ২ বিলিয়ন ডলারে নিতে চায় তুরস্কবগুড়ার ৩ উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা‘উপজেলা নির্বাচনেও সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে জনগণ’‘নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, ভোটার উপস্থিতি সন্তোষজনক’কুষ্টিয়া সদরে আতা, খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিততাপপ্রবাহে রাজশাহী অঞ্চলে ফসল উৎপাদন ব্যাহতের শঙ্কাহেফাজতে মৃত্যু: ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলাহরিরামপুরে সাইদুর, সিংগাইরে সায়েদুল চেয়ারম্যান নির্বাচিত‘প্রহসনের নির্বাচনে যারা নিজেদের বিজয়ী দাবি করে তারা নির্লজ্জ’ সব খবর...
বিজ্ঞাপন