বিজ্ঞাপন

২ দিনের মধ্যে পশু কোরবানি শেষ করার আহ্বান মেয়র তাপসের

June 21, 2023 | 10:16 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঈদের ২য় দিনের মধ্যে কোরবানির পশু জবাইয়ের কার্যক্রম শেষ করতে ঢাকাবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বিজ্ঞাপন

বুধবার (২১ জুন) খিলগাঁও রেলওয়ে কাঁচাবাজারসংলগ্ন ১১ নম্বর ওয়ার্ডের অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের (এসটিএস) উদ্বোধন শেষে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপ করেন মেয়র। এসময় তিনি জানান, ঢাকা পরিচ্ছন্ন রাখতে এবং ঢাকাবাসীকে ঈদ আনন্দ উপহার দিতে টানা ৭২ ঘণ্টা কাজ করার পরে এই কাজে নিয়োজিত জনবলের বিশ্রাম ও তাদের ঈদ আনন্দ উপভোগের সুযোগ করে দিতেই ঢাকাবাসীর প্রতি এ আহ্বান জানানো হয়েছে।

মেয়র বলেন, ‘আমি ঢাকাবাসীর কাছে বিনীত নিবেদন করব, দুই দিনের মধ্যেই পশু কোরবানির কার্যক্রম শেষ করতে। আমাদের দীর্ঘদিনের একটি সংস্কৃতি যে, তৃতীয় দিনেও কোরবানি দেওয়া হয়। আমরা যেন সেখান থেকে একটু সরে আসি। আমরা যেন সব কোরবানি প্রথম এবং দ্বিতীয় দিনের মধ্যেই শেষ করি। মানবিক দিক বিবেচনা করে আমরা এই নিবেদন করছি। আমাদের সব প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। ইনশাল্লাহ গতবারের মতো এবারও আমরা ২৪ ঘণ্টার মধ্যে কোরবানি পশুর বর্জ্য অপসারণ করতে পারবো।’

এডিস মশা নিয়ন্ত্রণ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ‘আমাদের দায়িত্ব নিয়ে আমরা অত্যন্ত ওয়াকিবহাল আছি। গতবছরও আমরা সফলতার সঙ্গে এডিস মশার বিস্তৃতি মোকাবিলা করেছি। আমাদের প্রস্তুতি, সক্ষমতা এবং পরিকল্পনা আছে। প্রত্যেক ওয়ার্ডেই আমাদের নির্দিষ্ট সংখ্যক জনবল নিয়োজিত রয়েছে। আমরা ১ শ্রাবণ থেকে কেন্দ্রীয়ভাবে নিয়ন্ত্রণ কক্ষ চালু করবো। ধাপে ধাপে এটি আরও গতিশীল হবে, বেগবান হবে।’

বিজ্ঞাপন

এরপরে মেয়র তাপস ১১ নম্বর ওয়ার্ডের নর্দমা পরিষ্কার কার্যক্রম, শেখ হাসিনা ছিন্নমূল পুনর্বাসন কেন্দ্র (র‍্যাব-১০ এর সাবেক কার্যালয়) এবং ৪৯ নম্বর ওয়ার্ডের নর্দমা পরিস্কার কার্যক্রম পরিদর্শন করেন।

এসময় অন্যদের মধ্যে করপোরেশনের সচিব আকরামুজ্জামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, ২ নম্বর অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সুয়ে মেন জো, নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ সফিউল্লাহ সিদ্দিক ভুঁইয়া, সংরক্ষিত আসনের কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন