বিজ্ঞাপন

তেল অপসারণকালে ‘সাগর নন্দিনী-২’ জাহাজে ফের বিস্ফোরণ

July 3, 2023 | 9:30 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: সুগন্ধা নদীতে দুর্ঘটনাকবলিত সাগর নন্দিনী-২ নামের তেলবাহী জাহাজ থেকে আরেকটি জাহাজে তেল অপসরণের সময় আবারও বিস্ফোরণ ঘটেছে। আর তাতে জাহাজটিতে আগুন ধরে যায়।

বিজ্ঞাপন

সোমবার (৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহরের পৌরসভার খেয়াঘাট সংলগ্ন সুগন্ধা নদীতে এ ঘটনা ঘটে। এ সময় সেখানে সাগর নন্দিনী-৪ নামের আরও একটি জাহাজ নোঙর করা ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের মালিকানাধীন সাগর নন্দিনী-২ জাহাজ থেকে তেল অন্য একটি ছোট ট্যাংকারে স্থানান্তরের কাজ চলছিল। এর মধ্যেই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর পরই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বরিশাল, ঝালকাঠি, কাউখালী ও নলছিটির চারটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। আগুনে ঘটনাস্থলে নিরাপত্তার দায়িত্বে পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন দগ্ধসহ হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

এর আগে, গত শনিবার (১ জুলাই) দুপুরে সাগর নন্দিনি-২ জাহাজে বিস্ফোরণে মাস্টার ব্রিজ ও স্টাফ কেবিনসহ পেছনের ইঞ্জিন রুমের ওপরের অংশ নদীতে ডুবে যায়। এ ঘটনায় ৫ জন দগ্ধ ও ৪ জন নিখোঁজ হন। বিস্ফোরণের পর নদীতে ভেঙে পড়া জাহাজের পেছনের অংশ থেকে সোমবার তিনজনের এবং আগের দিন রোববার ইঞ্জিনরুম থেকে আরও একজনের মরদেহ উদ্ধার করে কোস্ট গার্ডের ডুবুরি দল। বিকেলে জাহাজটির উদ্ধার অভিযান শেষ করা হয়েছিল। কিন্তু জাহাজের তেল অপসরণের কাজ চলছিল।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন