বিজ্ঞাপন

ঝুঁকিপূর্ণ ২৫ ওয়ার্ডে এডিস নিধন অভিযানে ডিএসসিসি

July 4, 2023 | 4:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: এডিস মশার ওপর স্বাস্থ্য অধিদফতরের বর্ষাপূর্ব সার্ভের প্রাথমিক খসড়া রিপোর্ট অনুযায়ী ঝুঁকিপূর্ণ ওয়ার্ডে মশা নিধন অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৪ জুলাই) সকালে ৪১ নম্বর ওয়ার্ডের বলধা গার্ডেন থেকে তিন দিনব্যাপী এই চিরুণী অভিযান শুরু হয়। কর্মসূচি উদ্বোধন করেন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান।

স্বাস্থ্য অধিদপ্তরের জরিপ অনুযায়ী ডেঙ্গুর জন্য ঝুঁকিপূর্ণ ২১ টি ওয়ার্ডের পাশাপাশি আরও চারটি ওয়ার্ড যুক্ত করে মোট ২৫ টি ওয়ার্ডে ৪ থেকে ৬ জুলাই এই অভিযান চলবে। ওয়ার্ডগুলো হলো ২, ৩, ৪, ৬, ৯, ১১, ১২, ১৩, ১৫, ১৯, ২২, ২৩, ২৬, ৩০, ৩৪, ৩৬, ৪১, ৪৪ ৪৫ ৪৯, ৫০ এবং সিটি করপোরেশন ঘোষিত ৫২, ৫৩, ৫৪, ৬২ নম্বর ওয়ার্ড।

মশা নিধন কর্মসূচিতে প্রতিদিন সকালে ১৩ জন এবং বিকেলে ১৩ জন মশককর্মী লার্ভিসাইডিং ও এ্যাডাল্টিসাইডিং কার্যক্রম চালাবেন। পাশাপাশি এডিস মশার প্রজননস্থলগুলোতেও বিশেষ কার্যক্রম চলবে।

বিজ্ঞাপন

অভিযান চলাকালে ওয়ার্ডের কাউন্সিলররা জনগণকে সচেতন করার জন্য মাইকিং কার্যক্রম পরিচালনা করবেন। এই সচেতনতা কার্যক্রমের সমন্বয় করবেন ২৫ ওয়ার্ডের আঞ্চলিক কর্তৃপক্ষ।

মশা নিধন অভিযান কর্মসূচিতে অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির, অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার এবং ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সারওয়ার হাসান আলো উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন