বিজ্ঞাপন

পিএসজি কিভাবে চ্যাম্পিয়নস লিগ জিতবে জানেন না এমবাপে

July 9, 2023 | 2:56 pm

স্পোর্টস ডেস্ক

কাড়ি কাড়ি অর্থ খরচ করে তারকা-মহাতারাকদের দলে ভেড়ায় পিএসজি। ঘরোয়া শিরোপার স্বাদ প্রতিনিয়তই পাচ্ছে প্যারিসের ক্লাবটি। তবে ইউরোপিয়ান সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা কিছুতে ছুঁয়ে দেখা হচ্ছে না তাদের। ঠিক কিভাবে প্যারিসিয়ানদের এই অপেক্ষার সমাপ্তি ঘটবে তা জানা নেই ফ্রেঞ্চ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের।

বিজ্ঞাপন

ফ্রান্সের ঘরোয়া ফুটবলে পিএসজি একছত্র দাপট। তবে সেই দাপট কোনোভাবেই ইউরোপিয়ান ফুটবলে দেখাতে পারছে না তারা। যদিও ২০২০ সালে খুব কাছে পৌঁছে গিয়েছিল শিরোপার। তবে সেবার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হারে কিলিয়ান এমবাপেরা।

এরপর ২০২১ সালে লিওনেল মেসি, সার্জিও রামোসদের চ্যাম্পিয়নস লিগের মহারথীদের দলে ভেড়ায় পিএসজি। কিন্তু তাতেও মেলেনি শিরোপার ছোঁয়া।একের পর এক এই ব্যর্থতার কারণ জানা নেই এমবাপের। ফ্রান্সের ক্রীড়া পত্রিকা লেকিপ’কে দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপ জয়ী এই ফুটবলার এসব নিয়েই নানান কথা বলেছেন।

এমবাপে বলেন, ‘চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য পিএসজিকে কী করতে হবে, তা আমি জানি না, এটা আমাকে জিজ্ঞেস করার মতো প্রশ্ন নয়। আপনাদের তাদের সঙ্গে কথা বলতে হবে যারা দলটা গড়ে, যারা স্কোয়াড সাজায়, যারা এই ক্লাবটি তৈরি করেছে। আমি আমার কাজটা যথাসাধ্য করার চেষ্টা করি।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমি (লিগের) সেরা খেলোয়াড় ছিলাম, লিগ ওয়ানে টানা পাঁচবার সর্বোচ্চ গোলস্কোরার হয়েছি। মৌসুমে প্রায় ৫০ গোল (৪১) করে নিজের ব্যক্তিগত মান ধরে রাখতে পেরে অবশ্যই আমি খুশি।’

সবশেষ মৌসুমে ফ্রান্সের শীর্ষ লিগে ৩৪ ম্যাচে ২৯ গোল করেন এমবাপে। জেতেন লিগের সেরা খেলোয়াড়ের খেতাব। তবুও ইউরোপিয়ান প্রতিযোগিতায় সুবিধা করে উঠতে পারছেন না এমবাপেরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন