বিজ্ঞাপন

সাংবাদিককে টাঙিয়ে পেটানোর হুমকি উপজেলা চেয়ারম্যানের

July 16, 2023 | 11:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

পিরোজপুর থেকে: পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে স্থানীয় সাংবাদিককে উপজেলা চত্বরে দেখলে টাঙিয়ে পেটানোর হুমকি দিয়েছেন স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম মিরাজ।

বিজ্ঞাপন

রোববার (১৬ জুলাই) রাত ৯টার দিকে পিরোজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও ভান্ডারিয়া উপজেলা রিটানিং কর্মকর্তা মো. জিয়াউল রহমান খলিফার অফিসে এই ঘটনা ঘটে। এ সময় সেখানে উপস্থিত রিটার্নিং কর্মকর্তাকে বেশ বিব্রত হতে দেখা যায়।

জানা গেছে, রোববার রাত ৯টার দিকে ভান্ডারিয়া উপজেলা রিটার্নিং অফিসার জিয়াউর রহমান খলিফার সঙ্গে ঢাকা থেকে আসা নির্বাচন কমিশন বিটের ১২/১৩ জন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করছিলেন তিনি। এ সময় সেখানে আকস্মিকভাবে প্রবেশ করেন ভান্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম। সেখানে আগে থেকে কার্ড নেওয়ার জন্য অপেক্ষারত দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি শংকরকে দেখে উপজেলা চেয়ারম্যান পেটানোর হুমকি দেন। শংকরের উদ্দেশে মিরাজ বলেন, ‘তোকে সারাদিন বেশ কয়েকবার এই কার্যালয়ে ঘুরতে দেখছি, তোর এখানে কাজ কী? আবার যদি তোকে এখানে দেখি তাহলে উপজেলা চত্বরে টাঙিয়ে পেটাবো।’ এ কথা বলার পর শংকরকে ওই অফিস থেকে চেয়ারম্যানের সঙ্গে আসা দু’জন জোর করে বের করে দেন।

এ ব্যাপারে রিটার্নিং অফিসার জিয়াউর রহমান খলিফা সাংবাদিকদের বলেন, ‘উনি এই ধরনের আচরণ করবেন আমি বুঝতে পারিনি। এটা একেবারেই অপত্যাশিত। আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তারাদের অবহিত করব।’

বিজ্ঞাপন

এ বিষয়ে বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, ‘তিনি এ ধরনের আচরণ করতে পারেন না। এটি সুস্পষ্ট আচরণবিধি লঙ্ঘন।’

হুমকির ঘটনার পর পরই ঢাকা থেকে ভান্ডারিয়া পৌরসভার নির্বাচন কভার করতে আসা সাংবাদিকরা বিষয়টি তাৎক্ষণিকভাবে নির্বাচন কমিশনকে অবগত করেন। এবং প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেন।

স্থানীয় সাংবাদিকদের অভিযোগ, মিরাজের ভয়ে তটস্থ স্থানীয় প্রশাসন। নির্বাচনকে প্রভাবিত করতে ব্যাপক কালো টাকা বিতরণ করছে মিরাজের অনুসারীরা। কোনো কিছুই তোয়াক্কা করছেন না তিনি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, সোমবার ভান্ডারিয়া পৌরসভার প্রথম সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রায় ২২ হাজার ভোটার ভোট দিয়ে প্রথম মেয়র নির্বাচিত করবেন কাল।

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন