বিজ্ঞাপন

জোড়া গোলে সিটিকে জিতিয়ে ইপিএল শুরু হালান্ডের

August 12, 2023 | 3:03 am

স্পোর্টস ডেস্ক

গেল মৌসুমটা স্বপ্নের মতো কাটিয়েছেন আর্লিং হালান্ড। ম্যানচেস্টার সিটিকে ট্রেবল জিতিয়েছেন। ব্যক্তিগতভাবে ঠিক যেখানে মৌসুম শেষ করেছিলেন নতুন মৌসুমটা ঠিক সেখান থেকেই শুরু এই নরওয়েজিয়ানের। বার্নলির মাঠে আতিথ্য নিয়ে টানা তিনবারের ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের ২০২৩/২৪ মৌসুম শুরু হলো। আর এই ম্যাচেই জোড়া গোল করে সিটিকে জয় এনে দিয়েছেন হালান্ড।

বিজ্ঞাপন

শুক্রবার (১১ আগস্ট) মধ্যরাত থেকে মাঠে গড়ালো ইউরোপিয়ান ঘরোয়া লিগ। ইংলিশ প্রিমিয়ার লিগ দিয়েই বিরতি কাটিয়ে শুরু হলো ইউরোপিয়ান ফুটবল। আর গেল মৌসুমটা ঠিক যেভাবে শেষ করেছিলেন আর্লিং হালান্ড এবারেও ঠিক সেখান থেকেই শুরু করলেন। ২০২২/২৩ মৌসুমে কাড়ি কাড়ি রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছিলেন হালান্ড। এবারে যেন নিজের গড়া রেকর্ডগুলো ভাঙার পেছনেই ছুটবেন নরওয়ের এই স্ট্রাইকার।

ট্রেবলজয়ী ম্যানচেস্টার সিটির স্কোয়াডে এবার বেশকিছু পরিবর্তন। স্বপ্নের ট্রেবল জয়ের অন্যতম কারিগর ইয়াকি গুন্দোয়ান ইতোমধ্যেই নাম লিখিয়েছেন বার্সেলোনায়। দুর্দান্ত পারফর্ম করা রিয়াদ মাহারেজ ইউরোপিয়ান ফুটবল ছেড়ে পাড়ি জমিয়েছেন সৌদি প্রো লিগে। আবার সিটিতেও এসেছে বেশ কয়েকজন খেলোয়াড়। যার মধ্যে অন্যতম চেলসি থেকে ক্রোয়েশিয়ান মিডফিল্ডার মাতেও কোভাসিস। আরবি লাইপজিগ থেকে ৯৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে ডিফেন্ডার জাসকো গাভার্দিওল।

তবে দলে নতুন নাম লেখানো দুই খেলোয়াড়ের কাউকেই শুরুর একাদশে জায়গা দেননি পেপ গার্দিওলা। যদিও প্রথমার্ধেই কোভাসিসকে মাঠে নামাতে বাধ্য হন গার্দিওলা। ম্যাচের ২৩ মিনিটের মাথায় চোটে পড়ে মাঠ ছাড়তে বাধ্য হন কেভিন ডি ব্রুইন। আর তার জায়গায় মাঠে নামেন কোভাসিস। ডি ব্রুইন মাঠ ছাড়ার আগেই অবশ্য স্কোরশিটে নাম তোলেন হালান্ড।

বিজ্ঞাপন

ম্যাচের চার মিনিটের মাথায় কেভিন ডি ব্রুইন ডি বক্সের ভেতর ক্রস করেন দারুণ এক বল। সেখানে বল পেয়ে হেড করে হালান্ডের দিকে বল বাড়িয়ে দেন রদ্রি। বল পেয়ে জালে জড়িয়ে মৌসুম শুরু করেন হালান্ড। গেল মৌসুমে প্রিমিয়ার লিগে রেকর্ড গড়ে ৩৬ গোল করেছিলেন হালান্ড। আর এবারের মৌসুমে মাত্র চার মিনিটেই নাম তুললেন স্কোরশিটে।

৩৬তম মিনিটে এসে হুলিয়ান আলভারেজের দুর্দান্ত এক পাস থেকে বাঁ পায়ের বুলেট শটে দ্বিতীয় গোল করেন হালান্ড। প্রথমার্ধে বার্নলি বেশ কয়েকটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি। আর তাতেই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটিজেনরা।

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরেই লিড বাড়ানোর দারুণ এক সুযোগ তৈরি করে সিটি। তবে ৩০ গজ দূর থেকে নেওয়া রদ্রির শট বার্নলি গোলরক্ষক কোনো রকমে ঠেকিয়ে দেন। তৃতীয় গোলের দেখা পেতে সিটিকে অপেক্ষা করতে হয়েছে ৭৫ মিনিট পর্যন্ত। হালান্ডকে ফাউল করায় ডি বক্সের বাইরে ফ্রিকিক পায় সিটি। ফিল ফোডেনের নেওয়া ফ্রিকিকের সময় ডি বক্সে দুই পক্ষের হট্টগোলের ভেতর বল পেয়ে যান রদ্রি। আর সেখান থেকে বল জালে জড়িয়ে দলকে ৩-০ ব্যবধানে লিড এনে দেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

বিজ্ঞাপন

শেষ দিকে বার্নলির ফরোয়ার্ড আনাস জারৌরি ওয়াকারকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে। আর সিটি মাঠ ছাড়ে ৩-০ গোলের জয় নিয়ে।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন