বিজ্ঞাপন

‘ইসি’র দেওয়া দায়িত্ব সব সক্ষমতা দিয়ে পালন করবে পুলিশ’

August 27, 2023 | 9:43 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, বাংলাদেশ পুলিশ একটি শতবর্ষী প্রতিষ্ঠান। দীর্ঘদিন ধরে নির্বাচনকালীন দায়িত্ব পালন করে আসছে। এই দায়িত্ব পালনে পুলিশের অভিজ্ঞতা রয়েছে, লোকবল আছে, প্রশিক্ষণ রয়েছে, লজিস্টিক রয়েছে। নির্বাচনে বাংলাদেশ পুলিশ নির্বাচন কমিশনের অধীনে দায়িত্ব পালন করে। নির্বাচন কমিশন যে দায়িত্ব দেবে, পুলিশ সব সক্ষমতা দিয়ে তা পালন করবে।

বিজ্ঞাপন

রোববার (২৭ আগস্ট) দুপুর আড়াইটায় বরিশাল জেলা পুলিশ লাইনের ড্রিল সেডে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন আইজিপি।

আইজিপি আবদুল্লাহ আল মামুন বলেন, ‘আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যদি কেউ ঘটাতে চায় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ বাহিনীর সক্ষমতা আছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সার্বক্ষণিকভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে।’

আইজিপি আরও বলেন, ‘জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিষয়ে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি। এই নীতিতে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ কঠোরভাবে নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে পুলিশ। পাহাড়ে কিংবা অন্য কোনো জায়গায় যখনই তারা মাথা চাড়া দিয়েছে সেখানেই পুলিশ কঠোর ব্যবস্থা নিয়েছে। জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে পুলিশ সার্বক্ষণিক অভিযান পরিচালনা করছে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘জঙ্গি দমনে সাধারণ মানুষের কাছ থেকে সবসময় সহযোগিতা পাচ্ছি। বাংলাদেশের মানুষ শান্তি প্রিয়। অতীতে তাদের যে সহযোগিতা পেয়েছি, আগামীতেও সেই সহযোগিতা পাব বলে আশা করছি।’ বরিশাল অঞ্চলে পুলিশের একটি প্রশিক্ষণ একাডেমি প্রতিষ্ঠার পরিকল্পনা রয়েছে বলেও জানান আইজিপি।

এ সময় পুলিশ সদর দফতরের ডিআইজি (অপারেশন্স) মো. আনোয়ার হোসেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, বরিশাল রেঞ্জ ডিআইজি মো. জামিল হাসান, বরিশাল জেলা পুলিশ সুপার মো. ওয়াহিদুল ইসলামসহ ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, বরিশাল রেঞ্জের পুলিশ কর্মকর্তাদের কল্যাণ সভায় অংশ নিতে শনিবার (২৬ আগস্ট) রাতে বরিশালে আসেন পুলিশ মহাপরিদর্শক। রোববার সকালে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সভা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএমএস/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন