বিজ্ঞাপন

‘শিং নাই সিংহদের নিয়ে চিন্তার কি আছে?’

August 29, 2023 | 6:56 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যাওয়া বিএনপি নেতাদের প্রতি ইঙ্গিত করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, শিং নাই তবু সিংহ। ও নিয়ে চিন্তার কি আছে?

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকালে গণভবনে দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গে ১৫তম ব্রিকস সম্মেলনের সফর পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। শুরুতে সফর নিয়ে লিখিত বক্তব্য তুলে ধরেন প্রধানমন্ত্রী।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দুই পাশে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘যে কয়টা নির্বাচন এ পর্যন্ত হয়ে গেল, সেখানে কি জনগণ নির্বিঘ্নে অংশগ্রহণ করতে পারেনি? হ্যাঁ, কেউ কেউ চেষ্টা করেছে সেখানে নিজেরাই গোলমাল সৃষ্টি করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে। কিন্তু সফল হয়নি, যেহেতু জনগণ ভোট দিয়েছে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আর এখন দেশে জায়গা না পেয়ে বিদেশে যেয়ে কার শিং গজাল সেটা তো আমি খোঁজ নিতে পারব না? বলে যে, সিঙ্গাপুর! কোথায় যেয়ে কার শিং গজাল সেটা আমি দেখব কোথা থেকে বলেন? তারা বোধ হয় শিং ধার করতে গেছেন, নাকি? গুতাটুতা মারবে, বাংলাদেশের জনগণকে ইলেকশন করতে দেবে না।’

১৫তম ব্রিকস সম্মেলনে যোগদান শেষে রোববার (২৭ আগস্ট) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। এর আগে, এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের ওআর টাম্বো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হন প্রধানমন্ত্রী। সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে সংক্ষিপ্ত যাত্রাবিরতির পর ঢাকা আসেন তিনি। এবারের সফরে প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও একমাত্র মেয়ে সায়মা ওয়াজেদ তার সঙ্গে ছিলেন।

এর আগে, ১৫তম ব্রিকস সম্মেলনে যোগ দিতে ২২ আগস্ট রাতে জোহানেসবার্গে পৌঁছান প্রধানমন্ত্রী। ব্রিকস সম্মেলনে অংশ নেওয়ার পাশাপাশি দক্ষিণ আফ্রিকা সফরে বেশ কয়েকজন রাষ্ট্র ও সরকারপ্রধানের সঙ্গে সাইডলাইন বৈঠক করেন শেখ হাসিনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন