বিজ্ঞাপন

ফেনীতে দুইদিনের বিতর্ক উৎসব

September 9, 2023 | 11:09 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ফেনী: ফেনীতে দুইদিনব্যাপী বিতর্ক উৎসব সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে শনিবার দুপুরে শেষ হয়েছে। বিতর্ক চর্চায় উদ্বুদ্ধ ও শিক্ষার্থীদের সৃজনশীল মেধা বিকাশ এবং সচেতনতা তৈরির লক্ষ্যে ‘মাদক, ইভটিজিং ও কিশোর গ্যাং’ বিষয়ে বিতর্ক উৎসবের আয়োজন করে দৈনিক ফেনীর সময়। ‘কিশোর গ্যাং প্রতিরোধে প্রয়োজন সামাজিক সচেতনতা’ বিষয়ে গ্র্যান্ড ফাইনালে ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় দল চ্যাম্পিয়ন ও সোনাগাজী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় দল রানার্সআপ হয়েছে।

বিজ্ঞাপন

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার জাকির হাসান। ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর তায়বুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। স্বাগত বক্তব্য রাখেন দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ফেনী সরকারি কলেজের প্রাক্তণ অধ্যক্ষ প্রফেসর উৎপল কান্তি বৈদ্য, নোয়াজ ফয়েজুন্নেসা কলেজের প্রাক্তণ অধ্যক্ষ প্রফেসর বাবুল চন্দ্র শীল, ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নাথ, অবসরপ্রাপ্ত জেলা শিশু কর্মকর্তা নুরুল আবছার ভূঞা, স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন প্রমুখ অতিথি ছিলেন। সমাপনী দিনে স্টার লাইন স্প্রাউট ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীরা ইংরেজিতে প্রদর্শনী বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয়।

এর আগে শুক্রবার সকালে প্রধান অতিথি থেকে উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার। উৎসবে চারটি গ্রুপের জেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার ৪০টি দলে ১শ ২০ বিতার্কিক অংশ নেয়। সমাপনী দিনে পৃথক দুটি গ্রুপে প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন প্রফেসর উৎপল কান্তি বৈদ্য ও সাংবাদিক আবু তাহের ভূঞা। মডারেটরের দায়িত্বে ছিলেন আইনজীবী ও সাংস্কৃতিক সম্পাদক সাইফুদ্দিন মজুমদার শাহীন এবং রাশেদ মাযহার।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন