বিজ্ঞাপন

কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা: আসামি মাসুদের দেশত্যাগে নিষেধাজ্ঞা

September 11, 2023 | 3:25 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কুমিল্লার দাউদকান্দির যুবলীগ নেতা জামাল হত্যা মামলার আসামি মো. মাসুদের আগামি ১৬ অক্টোবর পর্যন্ত দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন চেম্বার জজ আদালত। একইসঙ্গে এই সময়ের মধ্যে তার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল দায়ের করতে বলা হয়েছে। আগামী ১৬ অক্টোবর আপিল বিভাগে এ বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করে দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে সোমবার (১১ সেপ্টেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। আসামির পক্ষে শুনানি করেন আইনজীবী নাহিদ সুলতানা যুথি।

গত ৩১ আগস্ট কুমিল্লায় যুবলীগ নেতা জামাল হত্যা মামলার আসামি মো. মাসুদ হাইকোর্ট থেকে তথ্য গোপন করে জামিন নেন। এরপর গত ৩ সেপ্টেম্বর কারাগার থেকে মুক্তি পান আসামি মাসুদ।

বিজ্ঞাপন

গত ১১ মে মালদ্বীপ পালানোর সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে আটক হন মাসুদ। তিনি দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদের ছোট ভাই। গত ৩০ এপ্রিল দাউদকান্দির গৌরীপুর বাজারে যুবলীগ নেতা জামাল হোসেন হত্যার মামলার ১০ নম্বর আসামি গ্রেফতারকৃত মো. মাসুদ।

গত ৩০ এপ্রিল দাউদকান্দির গৌরীপুর বাজারে যুবলীগ নেতা জামাল হোসেনকে বোরকা পরে প্রকাশ্যে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ঘটনায় এখন পর্যন্ত আলাদা কয়েকটি অভিযানে একজন শুটারসহ মোট ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব। এই হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি পিস্তল ও একটি রিভলবার ছাত্রলীগ নেতা মাজহারুল হক সৈকতের কাছ থেকে উদ্ধার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত ২৫ জুন কুমিল্লার দাউদকান্দিতে বোরকা পরে চাঞ্চল্যকর যুবলীগ নেতা জামাল হত্যাকাণ্ডের ঘটনায় দেবিদ্বার উপজেলা চেয়ারম্যানের ছোট ভাই মো. মাসুদকে অস্ত্র মামলায় আদালতে গ্রেফতার দেখায় পুলিশ। পরে তাকে হত্যা মামলায়ও গ্রেফতার দেখানো হয়।

বিজ্ঞাপন

গত ৯ মে যুবলীগ নেতা হত্যাকাণ্ডে ব্যবহৃত তিনটি অত্যাধুনিক অস্ত্রসহ ছাত্রলীগ নেতা মাজহারুল ইসলাম সৈকতকে গ্রেপ্তার করে কুমিল্লা গোয়েন্দা পুলিশ (ডিবি)। অস্ত্র উদ্ধারের ঘটনায় কুমিল্লা গোয়েন্দা পুলিশ (ডিবি) ওসি রাজেস বড়ুয়া ১০মে বাদী হয়ে চান্দিনা থানায় অস্ত্র আইনে ছাত্রলীগ নেতা মাজহারুলসহ ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

সারাবাংলা/কেআইএফ/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন