বিজ্ঞাপন

সরকার ডেঙ্গুর চেয়েও ভয়ঙ্কর: মির্জা ফখরুল

September 12, 2023 | 2:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বর্তমান সরকার ডেঙ্গুর চেয়েও ভয়ঙ্কর বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব, সাবেক মন্ত্রী মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত লিফলেট বিতরণপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিএনপি, জিয়াউর রহমান ফাউন্ডেশন এবং ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) যৌথভাবে এ কর্মসূচি হাতে নিয়েছে।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিএনপি মহাসচিব নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেন। পরে বিএনপি নেতারা দলীয় কার্যায়ের থেকে ফকিরেরপুল মোড় পর্যন্ত লিফলেট বিতরণ করেন।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে করতে সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। সকল ক্ষেত্রেই তারা ব্যর্থ। এই বাকশালী সরকার ডেঙ্গুর চেয়েও ভয়াবহ। এই দানব সরকারকে সরাতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।’

‘ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের মেয়ররা অনির্বাচিত’— এমন অভিযোগ করে তিনি বলেন, ‘তারা ডেঙ্গু মশা নিধনের নামে যে ওষুধ সরবরাহ করেছে সেখানেও চুরি করেছে; তাদের প্রধান লক্ষ্যই চুরি। একদিকে ডেঙ্গু আক্রান্ত হয়ে মানুষ মারা যাচ্ছে, না খেয়ে আছে মানুষ। অন্যদিকে নাচ-গানের মাধ্যমে বিদেশিদের স্বাগত জানানো হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, ‘দেশের মানুষকে চিকিৎসা দিতে পারছে না, হাসপাতাল তৈরি করতে পারছে না, মানুষের ভোটাধিকার দিচ্ছে না অথচ কমিশন খাওয়ার লক্ষ্যে ১০টি এয়ারবাস কেনা হচ্ছে। এখন আবার স্যাটেলাইট-২ কেনার পাঁয়তারা করছে।’

বিজ্ঞাপন

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, মহাসচিব ডা. মো. আব্দুস সালাম, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভুইয়া, ঢাকা সিটি করপোরেশনের দক্ষিণের মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন, উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামসহ অনান্যরা।

সারাবাংলা/এজেড/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন