বিজ্ঞাপন

পি কে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে অধিকতর যুক্তিতর্ক ২০ সেপ্টেম্বর

September 13, 2023 | 2:18 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগের মামলায় গ্লোবাল ইসলামী (সাবেক এনআরবি গ্লোবাল) ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার পি.কে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে অধিকতর যুক্তিতর্কের জন্য আগামী ২০ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত এই তারিখ ধার্য করেন।

আসামি পক্ষের আইনজীবী এহেসানুল হক সমাজী এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, মামলার পিডাব্লিউ ৩৭ (আরিফুল ইসলাম) সাক্ষী একজন ব্যাংকার। ওই সাক্ষী জবানবন্দি দেওয়ার সময় কিছু ডকুমেন্টস সাবমিট করতে পারেননি। দুদকের পক্ষে আজকে ওই ডকুমেন্টসগুলো সাবমিট করা হয়। এরপর আমরা ওই সাক্ষীকে জেরা করি। আগামী বুধবার মামলাটির অধিকতর যুক্তিতর্কের জন্য দিন ধার্য রয়েছে।

গত ২০ জুলাই মামলাটিতে সাক্ষ্য গ্রহণ শেষ হয়। মামলাটিতে ১০৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

বিজ্ঞাপন

মামলার অপর আসামিরা হলেন, পি কে হালদারের মা লিলাবতী হালদার, পূর্ণিমা রানী হালদার, উত্তম কুমার মিস্ত্রি, অমিতাভ অধিকারী, প্রিতিশ কুমার হালদার, রাজিব সোম, সুব্রত দাস, অনঙ্গ মোহন রায় ও স্বপন কুমার মিস্ত্রি, শংখ বেপারী, অবন্তিকা বড়াল, সুকুমার মৃধা ও অনিন্দিতা মৃধা।

এদিন কারাগারে থাকা চার আসামি অবন্তিকা বড়াল, শংখ বেপারী, সুকুমার মৃধা ও অনিন্দিতা মৃধা আদালতে হাজির ছিলেন। মামলার অপর ১০ আসামি পলাতক রয়েছেন।

২০২০ সালের ৮ জানুয়ারি পি কে হালদারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে মামলা দায়ের করেন দুদকের উপপরিচালক মামুনুর রশীদ চৌধুরী।

বিজ্ঞাপন

জানা যায়, পিকে হালদার বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ৩৫৫ টাকার অবৈধ সম্পদ নিজ দখলে রেখেছেন। এছাড়া ওই অর্থ আড়াল করতে বিদেশে পাচার করে মানি লন্ডারিং আইনেও অপরাধ করেন।

সারাবাংলা/এআই/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন