বিজ্ঞাপন

সিতারা পারভীন পুরস্কার পেলেন ঢাবির ১০ শিক্ষার্থী

September 14, 2023 | 9:08 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ২০২১ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১০ শিক্ষার্থী।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে এই পুরস্কার তুলে দেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মো. নাসিমুল হুদা, এস.এম শামস্ রহমান, সুমাইয়া সানজানা নিম্মি, নওশীন বীথি, অর্থী নবনীতা, মারিয়া আনিস চৌধুরী, মো. মাহফুজুল ইসলাম, নীতি চাকমা, সুজন সেন গুপ্ত এবং সৈয়দ মোহাম্মদ রাহাতুল ইসলাম।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় নিহত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক সিতারা পারভীন। তার স্মৃতির স্মরণে প্রতিবছর স্নাতক পর্যায়ে সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী ১০ জন শিক্ষার্থীকে এই পুরস্কার প্রদান করা হয়।

বিজ্ঞাপন

প্রয়াত অধ্যাপক ড. সিতারা পারভীনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে উপাচার্য বলেন, ‘অধ্যাপক সিতারা পারভীন অত্যন্ত মিতভাষী ছিলেন। তিনি ছিলেন একজন সৎ, আদর্শবান, সজ্জন ও নীতিবান শিক্ষক-গবেষক।’

উপাচার্য বলেন, ‘এ জাতীয় বৃত্তি ও পুরস্কার দেওয়ার কারণে শিক্ষার্থীরা লেখাপড়ায় অনুপ্রাণিত ও উৎসাহিত হবেন। শিক্ষার্থীরা অধ্যাপক সিতারা পারভীনের মূল্যবোধে উজ্জীবিত হয়ে অসাম্প্রদায়িক, মানবিক, উন্নত ও অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণে ভূমিকা রাখবেন।’

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাওন্তী হায়দারের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মো. শফিকুল করিম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন- সিতারা পারভীনের স্বামী অধ্যাপক আহাদুজ্জামান মোহাম্মদ আলী ও সহপাঠী নাছিমা হায়দার।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন