বিজ্ঞাপন

‘খালেদা জিয়ার কিছু হলে দায় বিএনপি নেতাদেরই নিতে হবে’

September 26, 2023 | 9:59 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বেগম খালেদা জিয়ার কিছু হলে বিএনপির শীর্ষ নেতাদেরই দায় নিতে হবে বলে মন্তব্য করছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

বিজ্ঞাপন

তিনি বলেন, যথাযথ আইনি প্রক্রিয়া অনুসরণ না করে বিএনপি নেতারা খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করছেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দক্ষিণ কেরানীগঞ্জের জিনজিরায় ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এসব কথা বলেন। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপি নেতাদের উদ্দেশে হানিফ বলেন, আপনারা যদি মনে করেন বেগম জিয়ার উন্নত চিকিৎসা দরকার তাহলে কেন আইনি প্রক্রিয়ায় যাচ্ছেন না। নাটকবাজি করছেন কেন? সকাল-বিকাল রাস্তায় বসে নাটক বন্ধ করেন। যদি বেগম খালেদা জিয়ার কিছু হয় তাহলে এর দায়-দায়িত্ব বিএনপির শীর্ষ নেতাদের বহন করতে হবে, অন্য কারো নয়।

বিজ্ঞাপন

আমেরিকার ভিসা নীতির সমালোচনা করে হানিফ বলেন, বিএনপিকে জামায়াতকে বলুন আন্দোলনের খেলা বাদ দিয়ে নির্বাচনে অংশ নিতে। তাহলেই তো ঝামেলা মিটে যায়। তাহলে আপনাদের এই ভিসা পলিসির দরকার পড়ে না, স্যাংশনেরও কোনো প্রয়োজন পড়ে না।

তিনি বলেন, মহাশক্তিধর রাষ্ট্র ভিসা নীতি ঘোষণা করেছে। এ ভিসা দেশের কতজনের প্রয়োজন আছে। মানুষ কি এই ভিসানীতির পরোয়া করে?

হানিফ বলেন, প্রধানমন্ত্রী বলেছেন আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আওয়ামী লীগ সরকার বদ্ধপরিকর। তাহলে কিসের ভিসানীতি। আপনারা (যুক্তরাষ্ট্র) যদি সত্যিকারে অবাধ, সুষ্ঠু নির্বাচন দেখতে চান তাহলে যারা নির্বাচন বাধাগ্রস্ত করতে চক্রান্ত করছে, নাশকতার হুমকি দিচ্ছে তাদের বলুন আন্দোলন-আন্দোলন খেলা বাদ দিয়ে নির্বাচনে অংশ নিতে। তাহলে তো আর ভিসানীতি, স্যাংশনের প্রয়োজন পড়ে না।

বিজ্ঞাপন

তিনি বলেন, বাংলাদেশের মানুষ বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আমরা শেখ হাসিনার কর্মী। আমরা একাত্তর সালে নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। আমাদেরকে হুমকি দিয়ে কোনো লাভ হবে না। কিভাবে ষড়যন্ত্র মোকাবেলা করতে হয় বাংলাদেশের মানুষ জানে, আওয়ামী লীগের নেতাকর্মীরা জানে।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদের সভাপতিত্বে আলোচনা সমাবেশে পরিচালনা করেন সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন। কেন্দ্রীয় নেতাদের মধ্যে বক্তব্য দেন সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী ও ঢাকা-৩ আসনের সংসদ সদস্য নসরুল হামিদ, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান প্রমুখ।

সারাবাংলা/এনআর/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন