বিজ্ঞাপন

‘মায়ের দোয়া’য় কথা কাটাকাটি, সংঘর্ষে চবি ছাত্রলীগের ১০ জন আহত

October 6, 2023 | 6:35 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ‘মায়ের দোয়া’ নামের এক খাবারের দোকানে কথা কাটাকাটির জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপ ফের সংঘর্ষে জড়িয়েছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। তবে আহতদের কোনো নাম-পরিচয় এখনও জানা যায়নি।

বিজ্ঞাপন

শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হল ও সোহরাওয়ার্দী হলের সামনে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের নেতাকর্মীরা। প্রায় এক ঘণ্টা ধরে চলা সংঘর্ষের পর প্রক্টরিয়াল বডি ও পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

জানা গেছে, সোহরাওয়ার্দী হলের পাশে ‘মায়ের দোয়া’ খাবার দোকানে শাখা ছাত্রলীগের ‘মকু গ্রুপে’র এক কর্মীর সঙ্গে ‘সিক্সটি নাইন গ্রুপে’র এক কর্মীর কথাকাটি হয়। এসময় ‘সিক্সটি নাইনে’র কর্মীকে চড়-থাপ্পড় মারে উপস্থিত থাকা মকু গ্রুপের নেতাকর্মীরা।

পরে ‘সিক্সটি নাইন’ শাহজালাল হলের সামনে এবং ‘মকু গ্রুপ’ সোহরাওয়ার্দী হলের সামনে অবস্থান নিয়ে একপর্যায়ে তারা সংঘর্ষে জড়ায়। এসময় তারা ইট-পাটকেল নিক্ষেপ করে ও দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয়।

বিজ্ঞাপন

‘সিক্সটি নাইন গ্রুপে’র নেতৃত্ব দিচ্ছেন শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম সাইদ ও ‘মকু গ্রুপে’র নেতৃত্ব দিচ্ছেন সাখাওয়াত হোসেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম সিকদার সারাবাংলাকে বলেন, ‘খাবারের দোকানে কথা কাটাকাটিকে কেন্দ্র করে সংঘর্ষ হয়। এরপর গ্রুপ দুইটি সংঘর্ষে জড়িয়ে পড়ে। আমরা পরিস্থিতি শান্ত করে দিয়েছি। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

মকু গ্রুপের নেতা সাখাওয়াত হোসাইন সারাবাংলাকে বলেন, ‘ঝামেলা হওয়ার পর আমাদের ছেলেদের হলে ঢুকিয়ে দেই। পরে তারা অতর্কিত হামলা করে।’

বিজ্ঞাপন

সিক্সটি নাইনের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম সাইদ সারাবাংলাকে বলেন, ‘আমাদের এক কর্মী খেতে গেলে সোহরাওয়ার্দী হলে বিজয়ের কর্মীরা তার গায়ে হাত তোলে। এ ঘটনায় উত্তেজনার সৃষ্টি হয়। পরে পরিস্থিতি শান্ত হয়েছে।’

সারাবাংলা/এমএ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন