বিজ্ঞাপন

আলালও পাঁচ দিনের রিমান্ডে

November 1, 2023 | 6:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর পল্টন থানার নাশকতার মামলায় গ্রেফতার বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালেরও ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১ নভেম্বর) সন্ধ্যায় শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন মাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এই আদেশ দেন। এর আগে, রাজধানীর শাহজাহানপুর থানার নাশকতার মামলায় গ্রেফতার বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও দলটির শীর্ষ নেতা মির্জা আব্বাসের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার সাব-ইন্সপেক্টর ফরহাদ মাতব্বর আসামিকে আদালতে হাজির করে জিজ্ঞেসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেন।

এদিকে আসামি পক্ষের আইনজীবী খায়রুল কবীর, ওমর ফারুক ফারুকী, খোরশেদ মিয়া আলম, হযরত আলী, মহাসিন মিয়া সহ আরও অনেকেই জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু, তাপস কুমার পালসহ আরও অনেকেই জামিনের বিরোধিতা করে রিমান্ডের পক্ষে শুনানি করেন।

বিজ্ঞাপন

উভয় পক্ষের শুনানি শেষে আদালত ৫ দিনের রিমান্ডে পাঠানোর আদেশ দেন।

বুধবার (১ নভেম্বর) বিকেলে তাকে আদালতে নিয়ে আসা হয়। এরপর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের হাজতখানায় রাখা হয়। সন্ধ্যা সাড়ে ৫টার দিকে হাজতখানায় থেকে এজলাসে ওঠানো হয়।

গত ৩১ অক্টোবর রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর শাহজাহানপুরের বাসা থেকে মির্জা আব্বাসকে এবং একই এলাকার আরেকটি বাসা থেকে ওই সময়ে মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেফতার করা হয়। ২৮ অক্টোবর নয়াপল্টনে সহিংসতা ও ২৯ অক্টোবর হরতাল-সহিংসতা ও ভাঙচুরের ঘটনার মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানান ডিবি পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন