বিজ্ঞাপন

ডোনাল্ডের পর বিদায় বললেন অ্যানালিস্ট শ্রীনিবাসও

November 10, 2023 | 9:52 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপের পর বাংলাদেশ ক্রিকেট দলের কোচিং স্টাফে যে পরিবর্তনের ধুম লেগে যাবে সেটা আগে থেকেই শোনা যাচ্ছিল। পরিবর্তনের ধুম শুরু হয়ে গেছে। পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড এরই মধ্যে আনুষ্ঠানিক বিদায় বলেছেন। এবার বাংলাদেশকে বিদায় বললেন পারফরম্যান্স অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরন।

বিজ্ঞাপন

শুক্রবার (১০ নভেম্বর) নিজেই আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন শ্রীনি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লম্বা এক স্ট্যাটাস দিয়েছেন এই ভারতীয় নাগরিক। জানিয়েছেন, বিশ্বকাপে আগামীকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচেই বাংলাদেশ অধ্যায় শেষ হতে যাচ্ছে তার।

শ্রীনিবাস লিখেছেন, ‘আগামীকাল (শনিবার) অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার পর দুঃখ ভারাক্রান্ত হৃদয় নিয়ে আমি বাংলাদেশ ক্রিকেটকে বিদায় জানাব! এটি শেখায়, স্মৃতিতে ও উত্থান-পতনে পরিপূর্ণ একটি যাত্রা। তবে এটা এমন কিছু যা আমি আমার বাকি জীবনে লালন করব। আমি এই সুযোগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদস্য, খেলোয়াড়, কোচ, অধিনায়কদের (আমার প্রতি) আস্থা রাখার জন্য এবং জাতীয় দলের সঙ্গে কাজ করার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ জানাতে চাই।’

বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স ভুলে যাওয়ার মতোই। বিদায়বেলায় শ্রীনি আশা করেছেন, ঘুরে দাঁড়াবে বাংলাদেশ দল, ‘আমার পরিবারের উদ্দেশে— যারা আমার শক্তির ভিত! আমি যা করতে উপভোগ করি তা আমাকে করতে দেওয়ার জন্য তোমরা যে ত্যাগ স্বীকার করেছ, সেটা কোনো শব্দই বর্ণনা করতে পারে না! গণমাধ্যম এবং ভক্তদের উদ্দেশে— গত কয়েকটি সপ্তাহ ভীষণ কঠিন ছিল (তোমাদের জন্য)। তবে আমি নিশ্চিত যে ছেলেরা ঘুরে দাঁড়াবে! আপনারা সব সময় তাদেরকে সমর্থন করতে থাকুন!’

বিজ্ঞাপন

‘বাংলাদেশ ক্রিকেট সর্বদা আমার হৃদয়ে একটি বিশেষ স্থান ধরে রাখবে এবং আমি এই দলের অগ্রগতি গভীরভাবে অনুসরণ করব। ২৫ টেস্ট, ৭৫ টি-টোয়েন্টি, ৮৩ ওয়ানডে (বাংলাদেশ দলের সঙ্গে ছিলাম)— চিরকাল কৃতজ্ঞ ও ঋণী।’- যোগ করেছেন শ্রীনিবাস।

২০১৮ সালের জানুয়ারিতে পারফরম্যান্স অ্যানালিস্ট হিসেবে বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে যোগ দিয়েছিলেন শ্রীনিবাস। প্রায় পাঁচ বছর ছিলেন বাংলাদেশ দলের সঙ্গে।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন