বিজ্ঞাপন

দ্বাদশের প্রার্থী ঠিক করতে সংসদীয় সভায় বসছে আ.লীগ

November 23, 2023 | 12:03 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটযুদ্ধে ৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত করার প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে আওয়ামী লীগ। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বসতে যাচ্ছে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা। সব আসনে প্রার্থী চূড়ান্ত করতে দুই থেকে তিন দিন হতে পারে এই সভা।

বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ১০টায় আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের এই সভা আহ্বান করা হয়েছে। সভা বসবে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির অফিসে।

দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে সভায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন- দ্বাদশের ভোটযুদ্ধে আ.লীগে যাদের প্রতিদ্বন্দ্বী নেই

বিজ্ঞাপন

দলের দফতরের তথ্য বলছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দল থেকে মনোনয়নের জন্য ফরম বিক্রি হয়েছে তিন হাজার ৩৬২টি। এ থেকে দলের আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

টানা মেয়াদে ক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ। সেই দলের মনোনয়ন প্রত্যাশায় দলীয় নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ নিয়েছেন মনোনয়ন ফরম। চলচ্চিত্র তারকা, খেলোয়াড় থেকে শুরু করে সাবেক আমলা, সাবেক পুলিশ কর্মকর্তা, সাবেক সশস্ত্র বাহিনীর কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিকরা গত কয়েকদিনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

দলীয় সূত্র বলছে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ দলের কয়েকজন নেতা দুই বা ততোধিক আসনের জন্য ফরম সংগ্রহ করেছেন। দলীয় নেতাদের বাইরে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান তিনটি আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। নিজ জেলা মাগুরার দুটি আসন মাগুরা-১ ও মাগুরা-২ ছাড়াও সাকিব মনোনয়ন ফরম নিয়েছেন ঢাকা-১০ আসনের জন্য।

বিজ্ঞাপন

দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাদের মধ্য থেকে যোগ্যতম ব্যক্তিকেই বেছে নেওয়া হবে সংসদীয় বোর্ডের সভায়।

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন