বিজ্ঞাপন

ঢাকার ২০ আসন থেকে মনোনয়নপত্র নিয়েছেন ১৫৫ জন

November 27, 2023 | 9:29 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকার ২০টি আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ এখন পর্যন্ত বিভিন্ন দলের ১৫৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি ১৪ জন মনোনয়নপত্র নিয়েছেন ঢাকা-১৪ আসনের জন্য। আর ঢাকা-১ ও ঢাকা-৯ আসন থেকে মনোনয়নপত্র নিয়েছেন সবচেয়ে কম তিনজন করে।

বিজ্ঞাপন

সোমবার (২৭ নভেম্বর) রাতে ঢাকার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য পাওয়া গেছে।

নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের তথ্য বলছে, ঢাকা-১ আসন থেকে এখন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তিনজন, ঢাকা-২ থেকে নিয়েছেন চারজন, ঢাকা-৩ থেকে নিয়েছেন পাঁচজন। এ ছাড়া ঢাকা-৪ থেকে আটজন, ঢাকা-৫ থেকে ১৩ জন, ঢাকা-৬ থেকে ছয়জন, ঢাকা-৭ থেকে ছয়জন, ঢাকা-৮ থেকে ১৩ জন, ঢাকা-৯ থেকে তিনজন ও ঢাকা-১০ থেকে সাতজন মনোনয়নপত্র নিয়েছেন।

এদিকে ঢাকা-১১ থেকে সাতজন, ঢাকা-১২ থেকে পাঁচজন, ঢাকা-১৩ থেকে পাঁচজন ও ঢাকা ১৪ থেকে সর্বোচ্চ ২৪ জন মনোনয়নপত্র নিয়েছেন। অন্যদিকে ঢাকা-১৫ থেকে সাতজন, ঢাকা-১৬ থেকে ছয়জন, ঢাকা-১৭ থেকে ১৩ জন, ঢাকা-১৮ থেকে ছয়জন, ঢাকা-১৯ থেকে ছয়জন এবং ঢাকা-২০ আসন থেকে আটজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বিজ্ঞাপন

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ৩০ নভেম্বর। সে হিসাবে নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের আগামী তিন দিনের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন