বিজ্ঞাপন

শরীয়তপুরে স্বতন্ত্র ও আ.লীগ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ

December 1, 2023 | 9:56 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

শরীয়তপুর: শরীয়তপুরের নড়িয়ায় দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী এনামুল হক শামীমের সমর্থকদের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা নেতা খালেদ শওকত আলীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। দুপক্ষ থেকেই বিপুল পরিমাণ ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। এ সময় উভয় পক্ষের আহত হয়েছেন পাঁচজন। তাদের নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও মাজেদা শওকত হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে নড়িয়া বাজার এলাকায় এ সংঘর্ষের সূত্রপাত হয়। এরপর দফায় দফায় সংঘর্ষ এবং ধাওয়া-পাল্টা ধাওয়া চলতে থাকে মধ্যরাত পর্যন্ত। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শরীয়তপুর-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য খালেদ শওকত আলী। বৃহস্পতিবার রাতে নড়িয়া বাজারে দুপক্ষের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুপক্ষের সমর্থকরা ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন।

স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলী জানান, মনোনয়নপত্র জমা দিয়ে সমর্থকদের নিয়ে নড়িয়ায় যান তিনি। রাত সাড়ে ৯টার দিকে নড়িয়া বাজারে তার সমর্থকদের ওপর এনামুল হক শামীমের সমর্থক মোস্তফা শিকদার ও সুমন শিকদারের নেতৃত্বে হামলা চালানো হয়।

বিজ্ঞাপন

খালেদ শওকত জানান, হামলায় তার সমর্থক কনক লস্কর, নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আল আমিন হামজা, কেদারপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক তপন ছৈয়াল ও সুমন মোড়ল আহত হয়েছেন। তিনি নিজে মামলা করতে থানায় যেতে চাইলে তার গাড়িতেও হামলা হয়েছে। পুলিশ তার কাছ থেকে অভিযোগ রেখেছে, পরে মামলা রেকর্ড হবে বলে জানান তিনি।

নড়িয়া পৌরসভার মেয়র ও নৌকার সমর্থক আবুল কালাম আজাদ বলেন, স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলীর সমর্থকরা বাজারে উত্তেজনা ছড়াচ্ছিল। এ সময় তারা আমাদের সমর্থকদের ওপর হামলা করে। খালেদ শওকতের সমর্থকদের হামলায় আমাদের কর্মী সোহেল বন্দুকসি আহত হয়েছে। পরে খালেদ বাজারে এসে আমাদের সমর্থকদের গালাগালি শুরু করেন। তার সমর্থকরা অনেক বোমার বিস্ফোরণ ঘটান। তাদের বিরুদ্ধে আমরা মামলা করব।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। সংঘর্ষের সময় বেশ কিছু ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়েছে। উভয় পক্ষই থানায় অভিযোগ করবে বলে জানিয়েছেন। অভিযোগ পেলে আমরা তদন্ত করে আইনি ব্যবস্থা নেব। এ ছাড়াও ককটেল বিস্ফোরণের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন