বিজ্ঞাপন

নাশকতার ঝুঁকি, নিরাপত্তায় আনসার চেয়েছে রেল

December 6, 2023 | 4:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, রাজনৈতিক সহিংসতার লক্ষ্যবস্তু রেল। দুষ্কৃতকারীরা চলন্ত রেলেও ভাঙচুর, অগ্নি সংযোগ করেছে এমন ঘটনাও ঘটতে দেখা গেছে। সুতরাং নাশকতার আশংকায় রেল কিছুটা ঝুঁকিতে।

বিজ্ঞাপন

তিনি বলেন, কিছু এলাকা চিহ্নিত করা হয়েছে যেটা নাশকতা প্রবণ এলাকা। যে কারণে লাইনের নিরাপত্তায় আনসার বাহিনী চাওয়া হয়েছে।

বুধবার (৬ ডিসেম্বর) রেলভবনে ঢাকা-কক্সবাজার, মোংলা-যশোর এই দুই রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল সংক্রান্ত সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

রেলপথমন্ত্রী বলেন, রেল এমন একটি পরিবহন যার স্টেশন সব সময় খোলা থাকে, দিন রাত রেল চলে। সাড়ে তিন হাজারের ওপরে লাইন রয়েছে। দুর্ভাগ্য এই যে রাজনৈতিক কর্মসূচির নামে সহিংসতা হচ্ছে। ফিসপ্লেট তুলে ফেলা হচ্ছে। যে কারণে ঝুঁকিপূর্ণ পরিস্থিতি তৈরি হয়েছে। নিরাপত্তার জন্য আমাদের নানা ব্যবস্থা নিতে হচ্ছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, রাজনৈতিক কর্মসূচি থাকতেই পারে কিন্তু সন্ত্রাসী কর্মকাণ্ড কেন করছে। সন্ত্রাসীরা ট্রেনকেও ছাড়েনি। এটা কি করে রাজনৈতিক সহিংসতার লক্ষ্যবস্তু হয় সেটা আমার ধারণায় আসছে না।

মন্ত্রী বলেন, মূলত লাইন পাহারা দিতে আনসার চাওয়া হয়েছে। রেল নাশকতার হুমকিতে। অনেকগুলো দুর্ঘটনা ঘটেছে। আমাদের ঝুঁকি অনেক বেশি। সে কারণে ২৭০০ আনসার চাওয়া হয়েছে।

তফসিল ঘোষণার পর এমন সংবাদ সম্মেলন করতে পারেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি রেগুলার কাজ। আমি তো ফাইলে সাইন করছি। রুটিন ওয়ার্ক নির্বাচনী সরকারের করার এখতিয়ার রয়েছে। এতে কোনো আইনের ব্যতয় হচ্ছে বলে মনে করি না।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন