বিজ্ঞাপন

১৪ দলের সঙ্গে ফের বৈঠকে বসছে আওয়ামী লীগ

December 7, 2023 | 3:19 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে আসন সমঝোতাসহ চলমান রাজনৈতিক ইস্যুতে ফের ১৪ দলীয় জোটের শরিকদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে আওয়ামী লীগ। শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

১৪ দলীয় জোটের সঙ্গে সমন্বয় করার জন্য দায়িত্বপ্রাপ্ত এক আওয়ামী লীগ নেতা জানান, আগামীকাল সকাল ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে বৈঠক হবে। আমরা আশা করছি, কালকের বৈঠকে আমাদের জোট শরিকদের আসন সমঝোতার বিষয়টি চূড়ান্ত হয়ে যাবে।

এর আগে গত সোমবার গণভবনে জোট নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক অনুষ্ঠিত হয়। কয়েক ঘণ্টার বৈঠকে রাজনৈতিক পরিস্থিতিসহ আসন সমঝোতার বিষয়ে আলোচনা হয়। সেদিন আসন সমঝোতার বিষয়টি সম্পন্ন করতে জোট নেতা শেখ হাসিনা জোটের সমন্বয়ক আমির হোসেন আমু ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে দায়িত্ব দেন।

এরপর মঙ্গলবার বিকেলে ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমুর সঙ্গে তার ইস্কাটনের বাসভবনে কেন্দ্রীয় ১৪ দলের কয়েকজন নেতার বৈঠক হয়। বৈঠকে জোট শরিক নেতাদের মধ্যে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আকতার উপস্থিত ছিলেন। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, এই মুহূর্তে ১৪ দলের ১০ জন সংসদ সদস্য আছেন। আমরা আশা করছি দশ দ্বিগুণ বিশ জন করতে। বাকিটা জোটনেত্রী শেখ হাসিনা এবং উনার দল সবকিছু মিলিয়ে বিবেচনা করবেন।

বিজ্ঞাপন

ইনু আরও বলেন,  কোনো বিষয়ে মীমাংসা করতে বন্ধুরা যখন বসে একসঙ্গে বসে, সেখানে দরকষাকষি হবে লেনদেন হবে, মনকষাকষি হবে, কিন্তু দিন শেষে হাসিমুখে একসঙ্গে হাত ধরাধরি করে বেরিয়ে যাব। এবারও আমরা একসঙ্গেই নির্বাচন করব।

সারাবাংলা/এনআর/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন