বিজ্ঞাপন

মাইক্রোবাস থেকে তক্ষক উদ্ধার, সেনা সদস্যসহ গ্রেফতার ৭

December 8, 2023 | 10:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাইবান্ধা: গোবিন্দগঞ্জে মাইক্রোবাসে তল্লাশি করে একটি বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষক উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া তক্ষকের মূল্য প্রায় ১ কোটি ২০ লাখ টাকা।

বিজ্ঞাপন

গতকাল বৃহস্পতিবার রাতে গোবিন্দগঞ্জ থানা পুলিশের মোবাইল টিম ঢাকা-রংপুর মহাসড়কে যানবাহনে তল্লাশির সময় সাদা হাইস মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-৫৬-২৬৫৪) থামায়। সেখানে তল্লাশি করে বিরল প্রজাতির এই প্রাণীকে উদ্ধার করা হয়।

এসময় চালক কৌশলে পালিয়ে গেলেও পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সেনাবাহিনীর এক সদস্যসহ ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে বন্যপ্রাণি সংরক্ষণ আইনে মামলা দায়েরের পর শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে গোবিন্দগঞ্জ চৌকি আদালতে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- বাংলাদেশ সেনাবাহিনীর ১৪ ফিল্ড রেজিমেন্টের আর্টিলারির সদস্য সাভারে কর্মরত ও ঠাকুরগাঁও সদর উপজেলার লাউথুতি গ্রামের জয়েন উদ্দীন (২৭), হবিগঞ্জের মাধবপুর উপজেলার তেলিয়াপাড়ার আব্দুল খালেক রতন (৪২, মাদারীপুরের রাজৈর উপজেলার বদর পাশা গ্রামের এনায়েত শেখ (৩০), ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ভান্ডারা গ্রামের ফাইদুল ইসলাম (৩৬), ঢাকার সাভার উপজেলার কর্ণপাড়া গ্রামের লিয়াকত আলী (৫০), রাজবাড়ী সদর উপজেলার খোলাবাড়িয়া গ্রামের জসিম উদ্দীন (৪০) ও সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার নুরনগর (উত্তরপাড়া) গ্রামের সারোয়ার (২৩)।

বিজ্ঞাপন

গোবিন্দগঞ্জ থানার এসআই প্রলয় বর্মা বলেন, ‘আটক তক্ষকটি প্রায় ৮ ইঞ্চি লম্বা এবং ওজন ৫০ গ্রাম। এর আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ২০ লাখ টাকা। পাচারকারীরা একটি সপিং ব্যাগে করে হাইস মাইক্রোবাসের সিটের নিচে লুকিয়ে তক্ষকটি পাচার করছিল।’

তিনি আরও জানান, উদ্ধার করা তক্ষকটিকে গোবিন্দগঞ্জ বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া হাইস মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন