বিজ্ঞাপন

বেবিচক চেয়ারম্যানের সঙ্গে পিটার হাসের বৈঠক

December 11, 2023 | 10:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমানের সঙ্গে বৈঠক করেছেন। সোমবার (১১ ডিসেম্বর) বেবিচক সদর দফতরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বৈঠকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ দেশের স্থানীয় উড়োজাহাজ সংস্থাগুলোকে যুক্তরাষ্ট্রে ফ্লাইট পরিচালনার অনুমতি দিতে ক্যাটাগরি-২ থেকে ক্যাটাগরি-১-এ উন্নীত করতে মার্কিন সরকারের সহযোগিতার আহ্বান জানান বেবিচক চেয়ারম্যান।

বেবিচক চেয়ারম্যান মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অথরিটির (এফএএ) নির্দেশনা অনুসরণ করে বাংলাদেশকে ক্যাটাগরি-১-এ উন্নীত করার প্রক্রিয়ায় বেবিচক এবং বিমানের বিভিন্ন অগ্রগতি সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন। মার্কিন রাষ্ট্রদূত আবারও বিমানের ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট চালু করার জন্য তার সরকারের সহযোগিতার আশ্বাস দেন।

বৈঠকে বাংলাদেশ বিমানের জন্য যুক্তরাষ্ট্রের তৈরি উড়োজাহাজ কেনার বিষয়েও আলোচনা হয়। জাতীয় পতাকাবাহী সংস্থা বিমানের জন্য নতুন উড়োজাহাজ কেনার বিষয়ে মার্কিন রাষ্ট্রদূতকে বেবিচক চেয়ারম্যান জানান, বর্তমানে চলমান বৈশ্বিক অর্থনৈতিক সংকটের মধ্যে বিমান নতুন উড়োজাহাজ কেনার বাণিজ্যিক সম্ভাবনা পর্যালোচনা করছে।

বিজ্ঞাপন

বর্তমান সরকার বাংলাদেশকে একটি আঞ্চলিক বিমান চলাচলের কেন্দ্র হিসেবে গড়ে তুলতে কাজ করছে বলেও রাষ্ট্রদূতকে জানান বেবিচক চেয়ারম্যান।

সারাবাংলা/আইই/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন