বিজ্ঞাপন

‘সরকার সারাবিশ্ব থেকে দেশকে একঘরে করে ফেলেছে’

December 12, 2023 | 3:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকার সারাবিশ্ব থেকে দেশকে একঘরে করে ফেলেছে বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদী সমমনা জোটের প্রধান সমন্বয়ক ও এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে পুরানা পল্টনের আল রাজি কমপ্লেক্সের সামনে আয়োজিত এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল, খালেদা জিয়াসহ বিরোধী নেতা-কর্মীদের মুক্তি ও সরকার পতনের একদফা দাবিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকা চলমান অবরোধ কর্মসূচির সমর্থনে মিছিল শেষে এ সমাবেশ আয়োজন করা হয়। মিছিলটি প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে পল্টন মোড় ঘুরে বিজয়নগর হয়ে পুরানা পল্টনের আল রাজি কমপ্লেক্সের সামনে এসে শেষ হয়।

ড. ফরহাদ বলেন, ‘একতরফা নির্বাচনের মাধ্যমে সরকার সরাসরি জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে। তাদের আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে জনমত উপেক্ষা করে আবারও দেশে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠার অপচেষ্টা চলছে। আন্তর্জাতিক সম্প্রদায়ের বিপক্ষে গিয়ে সরকার সারা বিশ্ব থেকে বাংলাদেশকে একঘরে করে রেখেছে; যার প্রভার শুধু দেশের রাজনীতিতেই নয়, অর্থনীতিতেও পড়ছে। সরকারের একগুঁয়েমির কারণে দেশের ব্যবসা-বাণিজ্য ধ্বংসের মুখে পড়েছে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘যে গণতন্ত্র ও বাকস্বাধীনতার জন্য স্বাধীনতা যুদ্ধ হয়েছে, সে গণতন্ত্রকে সব সময়ই পদদলিত করেছে আওয়ামী লীগ। এই দলটির কারণেই জনগণ আজ স্বাধীনতার সুফল থেকে বঞ্চিত। আওয়ামী লীগ এর আগে সব রাজনৈতিক দল নিষিদ্ধ করে বাকশাল কায়েম করেছিল। আর এখন গত দেড় যুগ দেশবাসীকে ভোটাধিকার থেকে বঞ্চিত রেখেছে।’

মিছিলে অংশ নেন এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক মো. ফায়েকুজ্জামান, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন শিল্পী, গণদলের চেয়ারম্যান এ.টি.এম. গোলাম মাওলা চৌধুরী, মহাসচিব আবু সৈয়দ, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এম এন শাওন সাদেকী ও মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুল বারিকসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন