বিজ্ঞাপন

ভারতে পাচারের সময় ২ কোটি টাকার সোনার বারসহ আটক ১

December 17, 2023 | 9:58 am

লোকাল করেসপন্ডেন্ট

বেনাপোল (যশোর): জেলার বেনাপোলের পুটখালী সীমান্তে ভারতে পাচারের সময় ২০টি সোনার বারসহ আতিয়ার রহমান (৫৫) নামের একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। দুই কেজি ৩৬০ গ্রাম ওজনের ওই সোনার বারগুলোর মূল্য প্রায় দুই কোটি ১২ লাখ ৫২ হাজার টাকা।

বিজ্ঞাপন

রোববার (১৭ ডিসেম্বর) সকালে ২১ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল খুরশীদ আনোয়ার এ তথ্য জানান। এর আগে, গতকাল শনিবার (১৬ ডিসেম্বর ) রাত সাড়ে ১০টার দিকে বেনাপোল সীমান্তের পুটখালী গ্রামের পশ্চিম পাড়া থেকে সোনার বারসহ পাচারকারী আতিয়ারকে আটক করা হয়। আটক আতিয়ার স্থানীয় পুটখালী গ্রামের মহর আলীর ছেলে।

বিজিবি জানায়, সোনার একটি বড় চালান ভারতে পাচার হবে এরকম একটি গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী বিজিবি ক্যাম্পের টহল দলের সদস্যরা সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জেরদার করে। পরে রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে একজন সন্দেহভাজন ব্যক্তিকে বাইসাইকেলে সীমান্তের দিকে যেতে দেখা যায়। এ সময় তার গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করা হয় এবং তল্লাশি করা হয়। এক পর্যায়ে তার শরীরে অভিনব কৌশলে কস্টেপ মোড়ানো লুকিয়ে রাখা অবস্থায় ২০ পিস সোনার বার পাওয়া যায়। এ সময় তাকে আটক করা হয়। উদ্ধারকৃত সোনার ওজন দুই কেজি ৩৬০ গ্রাম। যার বাজার মূল্য দুই কোটি ১২ লাখ ৫২ হাজার টাকা।

২১ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল খুরশীদ আনোয়ার জানান, উদ্ধার করা সোনার বার ট্রেজারিতে জমা দেওয়া হবে। আটক পাচারকারীর বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় পুলিশে সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসকেএনইউ/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন