বিজ্ঞাপন

স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে নৌকার প্রার্থীর চিঠি

December 20, 2023 | 1:40 pm

স্টাফ করেসপেন্ডন্ট

ঢাকা: পিরোজপুর-১ (সদর-নাজিরপুর-ইন্দুরকানি) আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়ালের বিরুদ্ধে সশস্ত্র ক্যাডার দিয়ে অফিস ভাঙচুর, পুড়িয়ে দেওয়া, সমর্থক ও কর্মীদের বাসায় গিয়ে প্রকাশ্যে গুলি ও শহরে সশস্ত্র মহড়ার অভিযোগ তুলেছেন নৌকার প্রার্থী মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের কাছে দেওয়া এক লিখিত অভিযোগে স্বতন্ত্র প্রার্থী আউয়ালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ জানান তিনি।

অভিযোগে শ ম রেজাউল করিম বলেন, স্বতন্ত্র প্রার্থী এ কে এম এ আউয়ালের ভাই মুজিবুর রহমান খালেকের ছেলে তানভীর মুজিব অভির নেতৃতে প্রায় তিন শ অস্ত্রধারী ক্যাডার গত ১৭ ডিসেম্বর পিরোজপুর সদর উপজেলার কদমতলা বাজারে আমার নির্বাচনি কার্যালয়ে হামলা চালায়। সিকদার মল্লিক ইউনিয়নে গিয়ে একইভাবে সন্ত্রাসী ঘটনা ঘটায়। পরে আলামকাঠিতে আমার নির্বাচনি কার্যালয় পুড়িয়ে দেয়।

এ ছাড়া ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইফতেখার মাহমুদ সজলের কালীবাড়ি অফিস ও বাসায় হামলা-ভাঙচুর, নৌকা প্রতীকের সমর্থক জেলা আওয়ামী লীগের সহসভাপতি আক্তারুজ্জামান ফুলুর বাড়িতে হামলা ও প্রকাশ্যে গুলি চালানো, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি সিকদার মো. চানের বাসা ঘেরাও, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম বাইজিদ হোসেনের বোন মিতুর বলাকা রোডের বাসায় সশস্ত্র হামলার ঘটনাগুলোও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

তানভীর মুজিব অভি এই মুহূর্তে শহরে মোটরসাইকেল নিয়ে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র উঁচিয়ে মহড়া দিয়ে ত্রাসের রাজত্ব চালাচ্ছে বলে চিঠিতে উল্লেখ করেন শ ম রেজাউল করিম। বলেন, পিরোজপুর শহর থেকে বাড়ি ফেরার পথে ডা. সিদ্ধার্থ মজুমদারকে মোটরসাইকেল আটকে তানভীর মুজিব অভি জানতে চায় সে কোথায় যাচ্ছে। আমার নাজিরপুরের বাড়িতে আসবে অনুমান করে একাধিকবার গুলি করে। সৌভাগ্যক্রমে মোটরসাইকেল দ্রুতগতিতে এগিয়ে গেলে সে (ডা. সিদ্ধার্থ মজুমদার) অক্ষত থাকে। বিষয়টি রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, বরিশালের বিভাগীয় কমিশনার, বরিশালের ডিআইজিসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের টেলিফোনে অবহিত করেছি।

চিঠিতে বলা হয়, পুলিশ সুপার ও অন্যান্য কর্মকর্তারা এ ঘটনা দেখেছেন। সারা শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ছে। ব্যবসায়ীরা ভীতসন্ত্রস্ত হয়ে দোকানপাট বন্ধ করতে বাধ্য হয়েছে। পুরো শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। সাধারণ মানুষ জানমালের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ও শঙ্কিত। আমার সমর্থক ও কর্মীদের জীবন বিপন্নপ্রায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেজে/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন