বিজ্ঞাপন

নওগাঁয় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনি অফিস ভাঙচুর

December 23, 2023 | 6:45 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: নওগাঁ-৪ (মান্দা) আসনে স্বতন্ত্র প্রার্থী এসএম ব্রহানী সুলতান মামুদের (গামা) নির্বাচনি অফিস ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় গামার তিন কর্মী আহত হয়েছেন।

বিজ্ঞাপন

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরের দিকে উপজেলার মৈনম বাজার এলাকায় হামলার ঘটনাটি ঘটে।

আহতরা হলেন-আলাম সরদার, শামসুল ইসলাম ও এবিএম হাসান রিপু। আহতদের মধ্যে আলাম সরদার ও সামসুল ইসলামকে উন্নত চিকিৎসার জন্য ২৫০ শয্যাবিশিষ্ট নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত এবিএম হাসান মান্দা উপজলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ব্রহানী সুলতান মামুদের নেতাকর্মীরা জানান, উপজেলার মৈনম বাজারে সুলতান মামুদের মালিকানাধীন মার্কেটের একটি ঘরে প্রধান নির্বাচনী অফিস করা হয়েছে। আজ নির্বাচনী প্রচার কাজ শুরুর আগে ওই অফিসে ব্রহানী সুলতান মামুদ ও তার নেতাকর্মীরা জড়ো হয়েছিলেন। দুপুরের দিকে যুবলীগ নেতা আল-আমিন, আশিকুর রহমান ও জিল্লুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের প্রার্থী নাহিদ মোর্শেদের ৫০-৬০ জন অনুসারী ব্রহানী সুলতান মামুদের কর্মী সমর্থকদের ওপর হামলা চালায় এবং সুলতান মামুদের নির্বাচনী অফিস ও তার মালিকানাধীন একটি ওষুধের ফার্মেসিতে ভাঙচুর চালায়। এ হামলায় স্বতন্ত্র প্রার্থীর পাঁচ সমর্থক আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে প্রথমে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে গুরুতর আহত আলাম সরদার ও সামসুল ইসলামকে উন্নত চিকিৎসার জন্য নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মামুদের অভিযোগ, নির্বাচনে পরাজয়ের আশঙ্কায় আওয়ামী লীগের প্রার্থী নাহিদ মোর্শেদ সন্ত্রাসী বাহিনী নামিয়ে তার কর্মী-সমর্থকদের মারধর করছে। ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছে। প্রায় প্রতিদিনই নির্বাচনী এলাকার কোথাও না কোথাও তাঁর নির্বাচনী অফিস ভাঙচুর করছে নৌকার প্রার্থীর অনুসারী কর্মী-সমর্থকেরা। গতকাল রাতেও মৈনম বাজার এলাকায় আব্দুস সালাম নামে তার এক কর্মীকে মারধর করা হয়। এর আগে পিড়াকৈ এলাকায় আরেক কর্মীকে মারধর করা হয়। এসব ঘটনায় থানায় মামলা হয়েছে। কিন্তু দৃশ্যমান কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী নাহিদ মোর্শেদের অনুসারী ও মান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মণ্ডল বলেন, ‘নৌকার সমর্থকেরা আচরণবিধি মেনে সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে প্রচার চালাচ্ছে। স্বতন্ত্র প্রার্থী তার নির্বাচনী অফিস ভাঙচুর ও কর্মীদের মারধরের যে অভিযোগ করেছে তা সম্পূর্ণ মিথ্যা।’

বিজ্ঞাপন

এ বিষয়ে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, খবর পেয়ে দুপুরে মৈনম বাজার এলাকায় গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে এসেছি। এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষ থেকে মৌখিকভাবে অভিযোগ করা হলেও এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ কেউ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের শনাক্ত করে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেওয়া হবে।

নওগাঁ-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী নাহিদ মোর্শেদ ও স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মামুদ ছাড়াও বর্তমান সংসদ সদস্য ইমাজ উদ্দিন প্রামাণিক স্বতন্ত্র হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই তিনজন ছাড়াও জাতীয় পার্টি ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী রয়েছে এখানে। পাঁচজন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মামুদকে আওয়ামী লীগের প্রার্থী নাহিদ মোর্শেদের মূল প্রতিদ্বন্দ্বী ভাবছেন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মী ও সাধারণ ভোটাররা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন