বিজ্ঞাপন

ইজিবাইক থেকে ৫ কোটি টাকার সোনা জব্দ, আটক ২

December 26, 2023 | 9:15 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগর সীমান্তে একটি ইজিবাইক থেকে ২৩টি সোনার বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় চোরাচালান কাজে ব্যবহৃত ইজিবাইক ও দুটি মোবাইল ফোনসহ দুই চোরাকারবারীকে আটক করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে ঝিনাইদহ জেলার মহেশপুর ৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক দুইজন হলেন- চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা পৌরসভার দক্ষিণ চাঁদপুরের মরহুম মুনসুর বিশ্বাসের ছেলে পিন্টু বিশ্বাস (৫০) ও একই পৌরসভার ঈশ্বরচন্দ্রপুরের মরহুম আসাদুল হকের ছেলে পিয়াস হোসেন (২১)।

২৩টি বারের ওজন পাঁচ কেজি ২৯৮ গ্রাম; যার বাজার মূল্য ৪ কোটি ৯০ লাখ ৮৭ হাজার ৫২০ টাকা বলে জানিয়েছে বিজিবি।

বিজ্ঞাপন

লে. কর্নেল মাসুদ পারভেজ রানা জানান, ভারতে সোনা পাচার হচ্ছে-এমন খবরে উথলী-জীবননগর সড়কে অবস্থান নেয় বিজিবির সদস্যরা। দুপুর ১২টার দিকে সীমান্তবর্তী জীবননগরে যাওয়ার সময় একটি ইজিবাইকের গতিরোধ করে চালক ও একজন যাত্রীর দেহ তল্লাশি করা হয়। তাদের আচরণ সন্দেহজনক হওয়ায় বিজিবির সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করে। পরে ইজিবাইকে থাকা একটি ব্যাগ তল্লাশি করে অবৈধ ২৩টি সোনার বারের সন্ধান পাওয়া যায়।

তিনি আরও জানান, সোনার বারগুলো শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচার করা হচ্ছিল। আটক দুইজনের নামে জীবননগর থানায় মামলা হয়েছে এবং সোনারবারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন