বিজ্ঞাপন

ইউনাইটেডের জয়ের ধারায় ফেরার রাতে শীর্ষে উঠলো লিভারপুল

December 27, 2023 | 9:57 am

স্পোর্টস ডেস্ক

সময়টা একদমই ভালো যাচ্ছিল না তাদের। একের পর এক হার ও বাজে পারফরম্যান্সে জর্জরিত ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। বেহাল দশার কারণে কোচ টেন হাগের দায়িত্বে থাকা নিয়েও প্রশ্ন উঠেছিল জোরেশোরেই। অবশেষে হারের বৃত্ত থেকে বের হতে পেরেছে তারা। জমজমাট এক ম্যাচে দুই গোলে পিছিয়ে থেকেও  উড়তে থাকা অ্যাস্টন ভিলাকে ৩-২ গোলে হারিয়েছে ইউনাইটেড। রাতের অন্য ম্যাচে বার্নলিকে ২-০ গোলে হারিয়ে আর্সেনালকে টপকে আবারও শীর্ষে ফিরেছে লিভারপুল।

বিজ্ঞাপন

বেশ কয়েক সপ্তাহ ধরেই হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছিল টেন হাগের দল। ওল্ড ট্রাফোর্ডে তাদের প্রতিপক্ষ ছিল অ্যাস্টন ভিলা, যারা গত কয়েক সপ্তাহে দুর্দান্ত খেলে হারিয়েছে বড় কয়েকটি দলকে। ম্যাচটা যে সহজ হবে না সেটা ইউনাইটেড খুব ভালোভাবেই জানত। প্রথমার্ধে হয়েছে সেটাই। ইউনাইটেডের উপর ছড়ি ঘুরিয়ে মাচের নিয়ন্ত্রণ ছিল ভিলার হাতেই। ২১ মিনিটের মাথায় লিডও নেয় তারা। চোখ ধাঁধানো এক ফ্রি কিকে দলকে এগিয়ে দেন জন ম্যাকগিন। পাঁচ মিনিট পর ব্যবধান বাড়ান লিয়ান্ডার ডেনডোকার। ইউনাইটেড রক্ষণভাগের ভুলে বক্সের ভেতর বল পেয়ে বল জালে জড়াতে ভুল করেননি ডেনডোকার, ভিলার জার্সিতে এটিই তার প্রথম গোল। হাফ টাইমের সময় মনে হচ্ছিল, আরেকটি বড় ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হবে টেন হাগদের।

তবে দ্বিতীয়ার্ধে অবিশ্বাস্যভাবে পাল্টে যায় ম্যাচের দৃশ্যপট। ৪৮ মিনিটে ভিএআরের কারণে বাতিল হয় গারনাচোর গোল। ম্যাচে ফিরতে অবশ্য বেশি সময় লাগেনি তাদের। ৫৯ মিনিটে ব্যবধান কমান সেই গারনাচোই। ৭১ মিনিটে আরেকটি গোল করে ম্যাচে সমতা ফেরান তিনিই। দুই মিনিট পরে আবার এগিয়ে যেতে পারত ভিলা। ম্যাকগিনের দারুণ একটি শট বাঁচিয়ে দেন ইভানস। ৮২ মিনিটে আসে সেই মুহূর্ত। কর্নার থেকে বক্সের ভেতরে বল পান রাসমুস হ্লুন্ড। বা পায়ের দারুণ এক শটে এমি মার্টিনেজকে বোকা বানিয়ে প্রিমিয়ার লিগে নিজের প্রথম গোল পান তিনি, এগিয়ে দেন দলকেও।

শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানেই জয় পায় ইউনাইটেড। এই জয়ে ১৯ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে ইউনাইটেড। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই আছে ভিলা।

বিজ্ঞাপন

রাতের অন্য ম্যাচে বার্নলিকে তাদের মাঠে ২-০ গোলে হারিয়ে শীর্ষে ফিরেছে লিভারপুল। ৬ মিনিটে লিভারপুলকে এগিয়ে দেন ডারউইন নুনেজ। ম্যাচের একদম অন্তিম মুহূর্তে ব্যবধান বাড়ান ডিয়োগো জোতা। ১৯ ম্যাচে ৪২ পয়েন্টে সবার উপরে আছে ক্লপের দল। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ১৯তম স্থানে নেমে গেছে বার্নলি।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন