বিজ্ঞাপন

বান্দরবানে ১২ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছাবে হেলিকপ্টারে

December 30, 2023 | 12:06 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বান্দরবান: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবানে মোতায়েন থাকবে ৫০ প্লাটুন বিজিবি। এ ছাড়া এখানকার ১৮২টি কেন্দ্রের মধ্যে ১২টি দুর্গম কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছাতে ব্যবহার করা হবে হেলিকপ্টার।

বিজ্ঞাপন

শনিবার (৩০ ডিসেম্বর) সকালে বান্দরবান জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন এবং বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

বান্দরবান জেলা প্রশাসক বলেন, ‘বান্দরবান আসনের ১৮২টি ভোটকেন্দ্র সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে। এখানকার সার্বিক নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে ইতোমধ্যে সব ভোটকেন্দ্রগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তারা পরিদর্শন করেছেন। তারা ইতোমধ্যে পরিদর্শন করে রিপোর্টও প্রদান করেছে। আমি নিজেও বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেছি।’

এদিকে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম বলেন, ‘নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে সারা দেশের মতো বান্দরবানেও বিজিবি মোতায়েন থাকবে। এবার বান্দরবানে ৫০প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে।’

বিজ্ঞাপন

নির্বাচন অফিসের তথ্যমতে, দেশের সর্বশেষ ৩০০ নম্বর সংসদীয় আসনটি বান্দরবান। এ জেলায় সাতটি উপজেলায় দুটি পৌরসভা ও চৌত্রিশটি ইউনিয়ন রয়েছে। এ আসনে এবার ভোটার সংখ্যা ২ লাখ ৮৮ হাজার ৩০ জন। তার মধ্যে নারী ভোটার এক লাখ ৩৯ হাজার ৪৪৬ জন এবং পুরুষ ভোটার এক লাখ ৪৮ হাজার ৫৮৪ জন। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৮২টি। তার মধ্যে সাধারণ কেন্দ্র ৫১ এবং গুরুত্বপূর্ণ কেন্দ্র ১৩১টি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে নৌকা প্রতীকে বীর বাহাদুর উশৈসিং এবং লাঙ্গল প্রতীকে এটিএম শহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন