বিজ্ঞাপন

আরও ২ বছর এনবিআর চেয়ারম্যান থাকছেন মুনিম

January 3, 2024 | 8:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আরও দুই বছরের জন্য আবু হেনা মো. রহমাতুল মুনিমকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। এ নিয়ে তিনি টানা তৃতীয় মেয়াদে এনবিআর চেয়ারম্যান পদে নিয়োগ পেলেন। এর আগে আর কেউ দুই মেয়াদের বেশি এই পদে দায়িত্ব পালন করেননি।

বিজ্ঞাপন

রহমাতুল মুনিমকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে বুধবার (৩ জানুয়ারি) প্রজ্ঞাপন করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, আগের চুক্তির ধারাবাহিকতায় এবং একই শর্তে আগামী ৬ জানুয়ারি অথবা যোগদানের তারিখ থেকে পরের দুই বছরের জন্য আবু হেনা মো. রহমাতুল মুনিমকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান হিসেবে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালনরত আবু হেনা মো. রহমাতুল মুনিমের অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা ছিল ২০১৯ সালের ডিসেম্বরে। তবে সেই ছুটি স্থগিত করে তাকে ২০২০ সালের জানুয়ারি থেকে দুই বছরের জন্য অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার।

ওই চুক্তির মেয়াদ শেষ হলে ২০২১ সালের ২৮ ডিসেম্বর জারি করা এক প্রজ্ঞাপনে মুনিমকে আরও দুই বছরের জন্য একই পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। ২০২২ সালের ৬ জানুয়ারি থেকে তার নিয়োগ কার্যকরের কথা বলা হয় প্রজ্ঞাপনে। সে হিসাবে শুক্রবার (৫ জানুয়ারি) তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে অবসরে যাওয়ার সুযোগ না দিয়ে তার চুক্তিভিত্তিক নিয়োগ আরও দুই বছর বাড়ানো হলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন