বিজ্ঞাপন

জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন সিইসি

January 6, 2024 | 7:06 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ভাষণে সিইসি জনগণকে সংসদ নির্বাচনে ভোট দেওয়া এবং সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে প্রার্থীদের প্রতি আহ্বান জানাচ্ছেন।

বিজ্ঞাপন

শনিবার (৬ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় নির্বাচন কমিশন থেকে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে তার ভাষণ সরাসরি সম্প্রচার করা হচ্ছে। এ ছাড়া বেশ কয়েকটি স্যাটেলাইন টেলিভিশন চ্যানেলেও ভাষণ প্রচারিত হচ্ছে।

এর আগে, শুক্রবার নির্বাচন কমিশনের জনসংযোগ শাখা থেকে জানায়, দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সর্বোচ্চ চেষ্টা করছে নির্বাচন কমিশন।

এর আগে, গত ১৫ নভেম্বর জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধান নির্বাচন কমিশনার। ওই ভাষণে তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

বিজ্ঞাপন

মাত্র কয়েক ঘণ্টা পরই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে সারা দেশে শুরু হবে ভোটযুদ্ধ, চলবে বিকেল ৪টা পর্যন্ত। আর এই ভোটগ্রহণ উপলক্ষে শনিবার (৬ জানুয়ারি) সকাল থেকেই দেশের বিভিন্ন কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনি সরঞ্জাম।

এদিন ভোরের শীত ও কুয়াশা উপেক্ষা করেই সরঞ্জাম বিতরণকেন্দ্রে উপস্থিত হন আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা। একে একে প্রতিটি কেন্দ্রেই দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসারের হাতে তুলে দেওয়া হয় ব্যালট বাক্স, অমোচনীয় কালী, স্টাম্পসহ বাকি সরঞ্জাম।

এবার ঢাকা মহানগরীর ১৫টি সংসদীয় আসনে ভোটযুদ্ধে লড়বেন ১২৬জন প্রার্থী। প্রায় ৩ হাজার কেন্দ্রে পোলিং এজেন্ট থাকবে ৩৭ হাজার ৭৯৩ জন। সারাদেশে ৪২ হাজার কেন্দ্রের কিছু কেন্দ্রে এরইমধ্যে ব্যালট পেপার পৌঁছে গেছে। আর বাকি কেন্দ্রগুলোতে পৌঁছাবে আগামীকাল ভোরে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন