বিজ্ঞাপন

পাচারের সোনা ছিনতাই: খুলনায় ৩ পুলিশ সদস্য গ্রেফতার

January 13, 2024 | 5:13 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খুলনা: পাচারকারীর কাছ থেকে সোনা ছিনতাইয়ের ঘটনায় খুলনায় ৩ পুলিশ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। একইসঙ্গে পাচারকারী ব্যক্তিকেও গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

শুক্রবার রাতে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) লবণচরা থানার পুলিশ তাদের গ্রেফতার করে। তাদের নামে লবণচরা থানায় এসআই মোকলুসুর রহমান বাদী হয়ে একটি মামলা করেছেন। শনিবার (১৩ জানুয়ারি) তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন, খুলনার খালিশপুর এলাকার সোনা পাচারকারী ব্যাসদেব দে, লবণচরা থানার এসআই মোস্তফা জামান, এএসআই আহসান হাবীব ও কনস্টেবল মুরাদ। তারা তিন জনই লবণচরা থানায় কর্মরত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ব্যাসদেব দে একজন পেশাদার সোনা পাচারকারী। শুক্রবার দুপুরে তিনি ৬টি স্বর্ণের বার ভারতে পাচারের জন্য টুঙ্গীপাড়া পরিবহনে সাতক্ষীরাতে যাচ্ছিলেন। ওই পরিবহনটি খুলনার সাচিবুনিয়া মোড়ে থামিয়ে তল্লাশি চালায় অভিযুক্ত তিন পুলিশ সদস্য। এক পর্যায়ে পরিবহন থেকে ব্যাসদেব দে নেমে পালিয়ে যেতে চেষ্টা করেন। তখন তিন পুলিশ তাকে আটক করে ছয়টি সোনার বারের মধ্যে তিনটি ছিনিয়ে নেন। বাকি তিনটি তাকে দিয়ে মোটরসাইকেলে বিভিন্ন স্থানে ঘুরিয়ে ছেড়ে দেয়। ছিনতাই করা তিনটি সোনার বারের মূল্য প্রায় ৩০ লাখ টাকা।

বিজ্ঞাপন

মামলার এজাহার সূত্রে আরও জানা যায়, পরবর্তীতে বিষয়টি নিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট অভিযোগ করেন ব্যাসদেব। শুক্রবার সন্ধ্যায় ওই ৩ পুলিশ সদস্যকে ঊর্ধ্বতন কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনার সত্যতা স্বীকার করেন। তখন অভিযুক্ত তিনজনকে গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়।

লবণচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, ‘সোনা পাচারকারীকে বিশেষ ক্ষমতা আইনে ও অভিযুক্ত ৩ পুলিশ সদস্যের বিরুদ্ধে পেনাল কোডের ৩৯২ ধারায় মামলার পর গ্রেফতার দেখানো হয়েছে। তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন