বিজ্ঞাপন

কলম্বিয়ায় ভূমিধসে নিহত ৩৩

January 14, 2024 | 11:30 am

আন্তর্জাতিক ডেস্ক

দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ার উত্তর-পশ্চিমে ভূমিধসে অন্তত ৩৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। নিহতদের মধ্যে বেশিরভাগই শিশু।

বিজ্ঞাপন

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে সংবাদ মাধ্যম ব্লুম্বার্গ জানায়, শুক্রবার (১২ জানুয়ারি) কুইবদো ও মেডেলিন শহরের সংযোগকারী একটি সড়কে ভূমিধসের এ ঘটনা ঘটে।

চোকো গভর্নরের কার্যালয় থেকে একজন কর্মকর্তা জানান, বেশ কয়েকটি ভূমিধসের ঘটনায় মেডেলিন ও কুইবদো শহরকে যুক্ত করে যে সড়ক, সেটি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই এটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। রাস্তায় কারমেন ডি আত্রাতো পৌরসভার কাছে ‘অনেক মানুষ’ তাদের যানবাহন ফেলে ‘একটি বাড়িতে আশ্রয় নেন’। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ভূমিধসে তারা চাপা পড়েন। যত দূর জানা গেছে, ৩৩ বা এর বেশি মানুষের মৃত্যু হয়েছে।

ভাইস প্রেসিডেন্ট ফ্রানসিয়া মারকুইজ সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটার) জানিয়েছেন, দুর্ঘটনায় প্রায় ৩০ জন আহত হয়েছেন।

বিজ্ঞাপন

কারমেন ডি আত্রাতোর মেয়র জেইস হেরেরা স্থানীয় টেলিভিশন স্টেশন কারাকোলকে জানান, ভূমিধসে লোকজন ‘গুরুতর আহত’ হয়েছেন। এ ছাড়া এখনও অনেক মানুষ মাটির নিচে আটকা পড়ে আছেন। তবে কতজন, সেই সংখ্যা তিনি জানাননি।

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন