বিজ্ঞাপন

‘২টার পরে অনেক কেন্দ্রেই প্রিজাইডিং অফিসার নিজে সিল মেরেছেন’

January 17, 2024 | 7:41 pm

স্পেশাল করসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ‘ফেয়ার’ হয়নি বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু।

বিজ্ঞাপন

তিনি বলেন, (ভোটের দিন) দুপুর ২টার পর অনেক কেন্দ্রেই প্রিজাইডিং কর্মকর্তা নিজেই সিল মেরেছেন। এমন তথ্য আমাদের কাছে আছে। ফলে নির্বাচন সার্বিকভাবে সুষ্ঠু হয়েছে, এ কথা বলা যাবে না। ফেয়ার নির্বাচন হয়েছে, এ কথা বলার কোনো সুযোগ নেই।

বুধবার (১৭ জানুয়ারি) রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপে পার্টির মহাসচিব এ কথা বলেন।

চুন্নু বলেন, আমরা কোনো ট্র্যাক চেঞ্জ করিনি। পার্লামেন্ট নির্বাচন হয়েছে। সে নির্বাচনে অনেকগুলো সমস্যা হয়েছে। বিভিন্ন মহল, যারা আমাদের আশ্বাস দিয়েছিল যে নির্বাচনটা ফেয়ার হবে, তারা কথা রাখেনি। আমাদের ময়মনসিংহের প্রার্থী ৪৪ হাজার ভোট পেয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী পাস করেছেন ৫১ হাজার ভোটে। তিনিই বলেছেন, ২টার পরে অনেক কেন্দ্রেই প্রিজাইডিং অফিসার নিজে সিল মেরেছেন। এর প্রমাণও তার কাছে আছে। তিনি নির্বাচন কমিশনে দরখাস্ত দিয়েছেন।

বিজ্ঞাপন

জাপা মহাসচিব আরও বলেন, এ ধরনের কাজ অনেক জায়গায় হয়েছে। আমার এলাকায় হয়তো ফেয়ার হয়েছে, এটা আমার কারণে হোক বা যেভাবেই হোক। কিন্তু অনেক জায়গায় ফেয়ার হয়নি। এ কারণেই আমরা আমাদের কাঙ্ক্ষিত ফলাফল পাইনি।

সংসদে জনগণের পক্ষে কথা বলার অঙ্গীকার করে চুন্নু বলেন, আমরা কাঙ্ক্ষিত ফলাফল না পেলেও জনগণের পক্ষে সংসদে উচ্চস্বরেই কথা বলব। সরকারের জবাবদিহিতা নিশ্চিত করার জন্য সংসদে যা যা করা দরকার, আমরা তাই তাই করব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন