বিজ্ঞাপন

ক্রিকেটার সাকিবকে এতটা অসহায় দেখেছেন কখনো?

February 3, 2024 | 10:00 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সিলেট স্ট্রাইকার্সের হ্যারি ট্যাক্টরের অফস্পিন ডেলিভারিটা অফ স্ট্যাম্পের খানিক বাইরে পিচ করে মিডল স্ট্যাম্পের দিকে ঢুকছিল। সাকিব আল হাসান অফের দিকে সরে গিয়ে আড়াআড়ি ব্যাটে খেলতে গেলেন। ব্যাটের অনেকটা ফাঁক গলে বল আঘাত হানল প্যাডে। হ্যারি ট্যাক্টর আবেদন করলে আউট দিতে বিন্দুমাত্র দেরি করলেন না আম্পায়ার।

বিজ্ঞাপন

টিভি ক্যামেরায় তখন সাকিব আল হাসানের অসহায় মুখচ্ছবিটা ভেসে উঠছিল বারবার। চলতি বিপিএলে সাকিবের সার্বিক পরিস্থিতিটাই যেন এই ছবিটা!

মাঠে সাকিবকে এখন নিয়মিত শুনতে হচ্ছে দুয়োধ্বনী। গত ওয়ানডে বিশ্বকাপের আগ থেকে নানান ঘটনায় বিতর্কে জড়িয়েছেন সাকিব। সেই সঙ্গে যোগ হয়েছে মাঠে তার ঠিকমতো পাফরর্ম করতে না পারা। দুই মিলিয়েই হয়তো সাকিবকে মাঠে ‘ভুয়া’ ‘ভুয়া’ দুয়োধ্বনী শুনতে হচ্ছে নিয়মিত। বিপিএল ঢাকা থেকে সিলেটে গেছে, কিন্তু সাকিবকে লক্ষ্য করে দর্শকদের দুয়োধ্বনী বন্ধ হয়নি।

মাঠে ঠিকমতো পারফর্ম করতে না পারার মূল কারণ তার চোখের সমস্যা। গত বিশ্বকাপ থেকেই চোখের সমস্যায় ভুগছেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব এখন পর্যন্ত এই বিপিএলে শুধুই বোলার, ব্যাটিংটা ঠিকমতো করতে পারছেন না। রংপুরের হয়ে প্রথম দুই ম্যাচেই ২ রান করে আউট হয়েছেন।

বিজ্ঞাপন

প্রথম ম্যাচে বরিশালের বিপক্ষে তিন নম্বরে ব্যাটিং করতে নামলেও দ্বিতীয় ম্যাচে খুলনার বিপক্ষে ব্যাট হাতে নেমেছিলেন আট নম্বরে! তারপর সিঙ্গাপুর গিয়েছিলেন চোখের চিকিৎসক দেখাতে। সেখান থেকে ফিরে রংপুরের হয়ে মাঠে নামলেও পরপর দুই ম্যাচে ব্যাটিং করেননি সাকিব। দলের অষ্টম উইকেট পতন হলেও ব্যাটিংয়ে দেখা যায়নি সাকিবকে।

গতকাল সাকিব প্রসঙ্গে তার ছোটবেলার কোচ সালাউদ্দিন বলেছিলেন, ‘ব্যাটিং ঠিকমতো করতে না পারলে সাকিব হয়তো আর ক্রিকেট খেলবেন না।’

আজ সিলেট স্ট্রাইকার্সের মুখোমুখি হয়ে চার নম্বরে ব্যাটিং করতে নেমেছিলেন সাকিব। কিন্তু হ্যারি ট্যাক্টরের স্পিনে যেভাবে পরাস্ত হলেন সেটা দেখতে মোটেও ভালো লাগেনি। হ্যারি ট্যাক্টরের অফস্পিন সাকিবের প্যাডে আঘাত হানার আগে তার ব্যাট এবং বলের মধ্যে ফাঁকা ছিল অনেকখানি। সাকিবের মতো ব্যাটারের জন্য এমন আউট বড্ডই দৃষ্টিকটু।

বিজ্ঞাপন

সাকিবের চেহারাতেও তা ফুটে উঠছিল। মাথা নিচু করে মাঠ ছাড়ছিলেন, তার পা যেন চলছিল না। ওদিকে গ্যালারি থেকে দুয়োধ্বনী তো চলছিলই। ক্রিকেট মাঠে সাকিবকে এমন অসহায় অবস্থায় দেখা গেছে কখনো? নিশ্চয় না।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন