বিজ্ঞাপন

পিছিয়ে পড়েও ফোডেনের হ্যাটট্রিকে সিটির জয়

February 6, 2024 | 8:30 am

স্পোর্টস ডেস্ক

শীর্ষে থাকা লিভারপুলের বিপক্ষে আর্সেনালের জয় তাদের জন্য আশীর্বাদ হয়ে এসেছিল। শিরোপা জয়ের লড়াইয়ে ম্যানচেস্টার সিটি নিজেদের কাজটাও করেছে ঠিকঠাক ভাবেই। পিছিয়ে পড়েও ফিল ফোডেনের দুর্দান্ত এক হ্যাটট্রিকে ব্রেন্টফোর্ডকে ৩-১ গোলে হারিয়ে আর্সেনালকে টপকে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে সিটিজেনরা। শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে মাত্র ২ পয়েন্ট কম নিয়ে লিগ টপারদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে গার্দিওলার দল।

বিজ্ঞাপন

ব্রেন্টফোর্ডের মাঠে শুরুতে কিছুটা ছন্নছাড়া ছিল সিটি। সেই সুযোগটাই কাজে লাগিয়েছে ব্রেন্টফোর্ড। ২১ মিনিটে নিল মার্ফির গোলে অপ্রত্যাশিতভাবে লিড নেয় তারা। সিটি অবশ্য গোল হজম করে কিছুটা গা ঝাড়া দিয়ে ওঠে। মুহুর্মুহু আক্রমণে টালমাটাল ব্রেন্টফোর্ডের লিড ধরে রেখেছেন গোলরক্ষক ফ্লেকেন। তার দুর্দান্ত কিছু সেভেই বারবার আক্রমণ সাজিয়েও সিটির সমতায় ফেরা হয়নি।

তবে প্রথমার্ধের শেষ মুহূর্তে আর সিটিকে আটকে রাখতে পারেনি ব্রেন্টফোর্ড। বক্সের ভেতর বল পেয়ে বাম পায়ের শটে ফ্লেকেনকে পরাস্ত করেন ফোডেন। সমতা নিয়েই হাফ টাইম শেষ করে দুই দল। দ্বিতীয়ার্ধে ব্রেন্টফোর্ডকে আরও চেপে ধরে সিটি। ৫৩ মিনিটে কেভিন ডি ব্রুইনের চোখ ধাঁধানো এক ক্রসে হেডে গোল করে সিটিকে এগিয়ে দেন ফোডেন। চার মিনিট পর গোলের দেখা পেতে পারতেন ডি ব্রুইনও, তার শট বাঁচিয়ে দেন ফ্লেকেন।

৭০ মিনিটে হালান্ডের বাড়ানো বল পেয়ে ফ্লেকেনকে বোকা বানিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন ফোডেন। এই গোলেই জয় অনেকটা নিশ্চিত হয় সিটির। শেষের দিকে ডি ব্রুইন ও আলভারেজ দুটি সুযোগ নষ্ট না করলে আরও বড় ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়তে পারত সিটি। ৩-১ গোলের জয় নিয়ে বাড়ি ফিরেছে গার্দিওলার দল।

বিজ্ঞাপন

এই জয়ে ২২ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে সিটি। ২৩ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে আর্সেনাল। ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন