বিজ্ঞাপন

‘প্রধানমন্ত্রী বিচক্ষণতার সঙ্গে মিয়ানমার ইস্যু মোকাবিলা করছেন’

February 8, 2024 | 5:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অনেক ধৈর্য্য ও বিচক্ষণতার সঙ্গে মিয়ানমার সংকট ও রোহিঙ্গা ইস্যু মোকাবিলা করছেন। এখন মিয়ানমারে যে পরিস্থিতি চলছে তা তাদের অভ্যন্তরীণ বিষয়। বিষয়টি নিয়ে আমাদের দেশের ভেতরে মানসিক চাপ অথবা একটি পরিস্থিতি তৈরির কোনো কারণ থাকতে পারে না। আমাদের সীমান্ত রক্ষাকারী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দায়িত্ব পালন করছেন। তারা সতর্ক রয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে ঢাকা-১৩ আসনের আওতাধীন মোহম্মদপুরের আজিজ মহল্লায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়ে আমাদের কোনো মতামত থাকতে পারে না। মাঝে মাঝে যে দু’চারটি গোলা এসে পড়ছে এবং আমাদের যে হতাহত করছে, তার প্রতিবাদ করার আন্তর্জাতিক নিয়ম আছে। সরকার ও পররাষ্ট্র মন্ত্রণালয় মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে তীব্র ভাষায় প্রতিবাদ জানিয়েছে ও সতর্ক করেছে। এরপরও যদি কোনো পরিস্থতি তৈরি হয় তবে জাতিসংঘসহ আন্তর্জাতিক ফোরাম রয়েছে, আমারা তাদের কাছে যাব।’

তিনি বলেন, ‘আমাদের দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে দেশপ্রেম আসেনি। দেশপ্রেম না থাকার কারণে জাতীয় স্বার্থে যে দায়িত্ব পালন করা উচিত সে দায়িত্ব তারা পালন করে না। বিএনপি ও কিছু রাজনৈতিক দল তাদের একটি সুনির্দিষ্ট এজেন্ডা রয়েছে, মতলব রয়েছে। এই মতলববাজরা বিরোধিতার জন্য বিরোধিতা করে।

বিজ্ঞাপন

ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য নানক বলেন, ‘মোহাম্মদপুর, আদাবর ও শেরে বাংলানগরের সর্বস্তরের জনগণ অনেক ভালোবাসা ও বিশ্বাস নিয়ে বিপুল ভোটে বিজয়ী করেছে।’ তাই জনগণের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জ্ঞাপন করেন তিনি। তিনি আরও বলেন, ‘আপনাদের উন্নয়নের দায়িত্ব আমার। মোহাম্মদপুর অঞ্চলকে তিলোত্তমা শহরে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাব।’

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন