বিজ্ঞাপন

বাংলাদেশে তৈরি হবে বার্সার জার্সি!

February 20, 2024 | 1:05 pm

স্পোর্টস ডেস্ক

স্বল্পমূল্যে উন্নত মানের পোশাক তৈরি করে বিশ্ববাজারে ব্যাপক সুনাম কুড়িয়েছে বাংলাদেশ। এবার দেশের ফুটবল ভক্তদের জন্য সেই গার্মেন্টসই দিচ্ছে নতুন এক সুখবর। স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্ডো দেপোর্তিভো জানিয়েছে, আগামী মৌসুম থেকে নিজেদের জার্সি এশিয়াতে তৈরি করতে চায় বার্সেলোনা। আর সম্ভাব্য এই দেশের তালিকায় উপরের দিকে আছে বাংলাদেশ!

বিজ্ঞাপন

১৯৯৮ সাল থেকে বার্সার জার্সি তৈরি করছে বিখ্যাত প্রতিষ্ঠান নাইকি। ২০২৮ সাল পর্যন্ত নাইকির সাথে চুক্তিও আছে বার্সার। তবে সাম্প্রতিক সময়ে তাদের সাথে সম্পর্কটা তলানিতে ঠেকেছে কাতালানদের। তাই চুক্তির মেয়াদ শেষের আগেই নতুন কারো মাধ্যমে জার্সি বানানোর পরিকল্পনা করছে বার্সা। নাইকির অন্যতম প্রতিদ্বন্দ্বী পুমা বার্সাকে মোটা অংকের প্রস্তাব দিয়েছে তাদের সাথে চুক্তির জন্য। কিন্তু বর্তমান চুক্তি অনুযায়ী এটি করলে নাইকিকে বড় অংকের জরিমানা দিতে হবে বার্সাকে।

আর এই কারণেই আরেকটি উপায় ভেবে দেখছে বার্সা কর্তৃপক্ষ। পুমা কিংবা নাইকির মতো প্রতিষ্ঠান নয়, বার্সা নিজেদের জার্সি নিজেরাই তৈরি করতে চায়! আর এই জার্সি তৈরির জন্য তারা বেছে নিয়েছে এশিয়াকে। মুন্ডো দেপোর্তিভো জানিয়েছে, জার্সি তৈরির এই প্রস্তাব দিতে এশিয়ার চীন ও বাংলাদেশ ঘুরে গেছেন বার্সার প্রতিনিধি দল। ব্যাটে-বলে মিলে গেলে সামনের মৌসুম থেকেই এই দুই দেশের যেকোনো একটি অথবা উভয় দেশ থেকেই বার্সা তৈরি করবে নিজস্ব ব্র্যান্ডের জার্সি। নিজেদের ব্র্যান্ডের জার্সি বিক্রি করে ক্লাবের আয়ও বাড়াতে ইচ্ছুক বার্সা প্রেসিডেন্ট লাপোর্তা।

শেষ পর্যন্ত যদি বাংলাদেশকে বেছে নেয় বার্সা, তাহলে পরের মৌসুম থেকে কাতালানদের জার্সির পেছনে থাকবে বাংলাদেশের নামও!

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন