বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলেট মেসি

February 23, 2024 | 8:50 am

স্পোর্টস ডেস্ক

যুক্তরাষ্ট্রের ফুটবলে নতুন জাগরণ এনেছেন তিনি। ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকেই ফুটবলের জনপ্রিয়তাকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন লিওনেল মেসি। এবার যুক্তরাষ্ট্রের ফুটবলে নতুন ইতিহাস গড়লেন তিনি। প্রথম ফুটবলার হিসাবে যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলেট হওয়ার রেকর্ড গড়েছেন মেসি।

বিজ্ঞাপন

১৯৯৪ সাল থেকে প্রতি বছরই যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলেটের তালিকার প্রকাশ করে আসছে জরিপ সংস্থা এসএসআরএস। এই ৩০ বছরে সেরাদের তালিকায় শীর্ষে উঠেছেন বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডান, কোবি ব্রায়ান, গলফ কিংবদন্তি টাইগার উডসদের মতো তারকারা। এত বছরেও কোনও ফুটবলার এই তালিকার শীর্ষে উঠতে পারেনি। অনুমেয়ভাবেই ধরে নেওয়া হয়েছিল, যুক্তরাষ্ট্রে ফুটবল তেমন জনপ্রিয় না হওয়াতেই এমনটা হচ্ছে।

২০০৭ সালে ডেভিড বেকহ্যাম যুক্তরাষ্ট্রে পাড়ি জমালে নতুন উন্মাদনা পায় ফুটবল। পুরোটা সময়জুড়ে তাকে নিয়েই ছিল সব আলোচনা। তবে সেই বেকহ্যামও জনপ্রিয়তার শীর্ষে উঠতে পারেননি। বেকহ্যাম না পারলেও মেসি পেরেছেন। তার মায়ামিতে যোগ দেওয়ার পর ক্লাব তো বটেই, পুরো যুক্তরাষ্ট্রজুড়েই বেড়েছে ফুটবল নিয়ে আগ্রহ। অগ্রিম বিক্রি হয়েছে মেসির ম্যাচের সব টিকেট, তাও আবার চড়া মূল্যে।

শুধু ক্লাব ফুটবল নয়, ২০২৬ সালে যুক্তরাষ্ট্রে হতে যাওয়া বিশ্বকাপ ফুটবলও নতুন মাত্রা পাচ্ছে মেসির কল্যাণে। মায়ামির জার্সি গায়ে মেসির সাফল্যে দেশজুড়ে ফুটবল নিয়ে মাতামাতি বেড়েছে কয়েকগুণ। এর প্রভাব বিশ্বকাপের টিকেট বিক্রিতেও পড়বে বলে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন