বিজ্ঞাপন

হঠাৎ জাতীয় দলকে কেন বিদায় বললেন রোমান সানা?

March 3, 2024 | 5:04 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের আর্চারিকে বিশ্ব নতুনভাবে চিনেছিল তার কল্যাণেই। দেশকে অনেক সাফল্য এনে দেওয়া রোমান সানা অবশ্য গত দুই বছর ধরে বেশ খারাপ সময় কাটাচ্ছিলেন। এসবের মাঝেই এলো আকস্মিক এক খবর। বাংলাদেশ আর্চারি ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, জাতীয় দলের হয়ে আর দেখা যাবে না সানাকে।

বিজ্ঞাপন

২০১৯ সালে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপের মাধ্যমে সবার নজরে আসেন সানা। সেখানে তিনি জিতেছিলেন ব্রোঞ্জ। বাংলাদেশের প্রথম ক্রীড়াবিদ হিসাবে অলিম্পিকে সরাসরি অংশগ্রহণ করার সুযোগ পেয়েছিলেন তিনি। এই সুবাদে অংশ নিয়েছিলেন টোকিও অলিম্পিকে। ২০২১ সালে বিশ্ব আর্চারিতে দিয়া সিদ্দিককে নিয়ে মিশ্র দ্বৈতের ফাইনালে উঠেছিলেন সানা। তবে রুপা জিতেই সন্তুষ্ট থাকতে হয় তাদের।

এরপর থেকেই ফর্মটা ভালো যাচ্ছিল না সানার। ২০২২ সালে এক নারী সতীর্থের সাথে বাজে আচরণের জন্য দুই বছর নিষিদ্ধ হয়েছিলেন। সেই নিষেধাজ্ঞা অবশ্য সময়ের দেড় বছর আগেই তুলে নেওয়া হয়েছিল। বাজে ফর্মের কারণে ছিলেন না গত মাসে ইরাকে হয়ে যাওয়া এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপেও।

আজ বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজীবউদ্দিন আহমেদ জানিয়েছেন, জাতীয় দলে আর খেলবেন না সানা। ফেডারেশনকে এই ব্যাপারে চিঠি পাঠিয়েছেন সানা। তবে ঠিক কি কারণে অবসর নিচ্ছেন সেটা জানা যায়নি। ব্যক্তিগত কারণ দেখিয়েই নিজেকে আর্চারি থেকে সরিয়ে নিচ্ছেন তিনি।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন